সেলিম প্রধানের রুশ স্ত্রী ‘প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ’ চান

ঢাকার আদালতে উপস্থিত হয়ে আনা প্রধান সাংবাদিকদের বলেছেন, “আমি আমার স্বামী জন্য আইনি লড়াই করে যাব।”

আদালত প্রতিবেদক
Published : 10 August 2022, 10:02 AM
Updated : 10 August 2022, 10:02 AM

অনলাইন জুয়ার কারবারি সেলিম প্রধানের মুক্তির জন্য তার রুশ স্ত্রী আনা প্রধান ‘প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ’ চান।

বুধবার ঢাকার আদালতে উপস্থিত হয়ে তিনি সাংবাদিকদের বলেন, “আমি আমার স্বামী জন্য আইনি লড়াই করে যাব। স্বামী ও পরিবারকে মুক্তি করার জন্য লড়াই করে যাব।”

অবৈধ সম্পদের মালিক হওয়া এবং অর্থপাচারের অভিযোগে দুদকের মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য এদিন সেলিম প্রধানকে আদালতে আনা হয়। ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটির বিচার চলছে।

কিন্তু সাক্ষীরা কেউ আদালতে হাজির না হওয়ায় বিচারক আগামী ১৭ আগস্ট সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করে দেন। বেলা ১১টার দিকে সেলিম প্রধানকে আদালতের এজলাস থেকে হাজতখানায় ফিরিয়ে নেওয়া হয়।

আনা প্রধান আদালতে উপস্থিত সাংবাদিকদের বলেন, “মামলাটি সাজানো, বানানো। এই সাজানো মামলা থেকে অব্যাহতির জন্য সর্বোচ্চ আইন কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। ছোট ছোট বাচ্চাদের নিয়ে অনেক খারাপ সময় পার করছি আমি। করোনাভাইরাস ও যুদ্ধের কারণে বাংলাদেশে আসতে দেরি হয়েছে। আমি আমার স্বামীর মুক্তি চাইছি।”

সেলিমের আইনজীবী শাহিনুর ইসলাম অনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এর আগে অনেক মামলায় অনেকেই বাইরের দেশ থেকে আদালতে এসেছেন। তেমন কোনো লাভ হয়নি। আশা করি, আইনি প্রক্রিয়ার মাধ্যমে সেলিম প্রধান ন্যায়বিচার পাবেন।”

তিন বছর আগে গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন সেলিম। তার স্ত্রী আনা এ মাসের শুরুতে ঢাকায় এসে বিচারকের অনুমতি নিয়ে আদালত কক্ষেই স্বামীর সঙ্গে কথা বলেন।

সেলিম প্রধান ‘প্রধান গ্রুপ’ নামে একটি ব্যবসায়ী গোষ্ঠীর চেয়ারম্যান। এই গ্রুপের অধীনে পি২৪ গেইমিং নামের একটি কোম্পানি আছে, যার মাধ্যমে ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসা চলত।

২০১৯ সালে ঢাকার বিভিন্ন ক্রীড়া ক্লাবে ক্যাসিনো বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মধ্যে ওই বছরের ৩০ সেপ্টেম্বর সেলিম প্রধানকে ব্যাংককগামী একটি ফ্লাইট থেকে নামিয়ে এনে গ্রেপ্তার করা হয়।

পরের মাসের ২৭ তারিখে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে একটি মামলা করেন।

মামলার তদন্ত শেষে দুদকের দেওয়া অভিযোগপত্রে সেলিম প্রধানের ৫৭ কোটি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ার কথা জানানো হয়।

Also Read: সেলিম প্রধানের রাশিয়ান স্ত্রী আদালতে, কথা বললেন স্বামীর সঙ্গে

Also Read: পি২৪ গেইমিং: অনলাইন জুয়ার কারবারি সেলিম প্রধান গ্রেপ্তার

সেখানে বলা হয়, দুর্নীতির মাধ্যমে এবং অবৈধ ক্যাসিনো ব্যবসা থেকে সেলিম প্রধান ৫৭ কোটি ৪১ লাখ ৪৮ হাজার টাকার সম্পদ অর্জন করেন। এর মধ্যে ক্যাসিনো খেলে অর্জিত ২১ কোটি ৯৯ লাখ টাকা পাচার করেছেন থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্রে।

গত বছরের ৩১ অক্টোবর আদালতে সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়; এরপর শুরু হয় সাক্ষ্যগ্রহণ। মামলার ৩৯ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সেলিম প্রধান জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং পেপার্সেরও চেয়ারম্যান। ওই কোম্পানিতে তার ৪০ শতাংশ শেয়ার রয়েছে। ৬৯ হাজার শেয়ারের বিপরীতে এখানে বিনিয়োগ দেখানো হয়েছে ৬৯ লাখ টাকা।

তবে সেলিম প্রধানের নামে শেয়ার মানি ডিপোজিট ২৩ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৬৫০ টাকা পাওয়া গেছে জানিয়ে দুদক বলছে, এই টাকা তিনি অর্জন করেছেন অবৈধভাবে।