সন্ধ্যায় স্বল্প সময়ে ঢাকায় ৩ বাসে আগুন

অবরোধের আগের সন্ধ্যায় এগুলোতে আগুন দেওয়া হয়; এর মধ্যে স্বল্প দূরত্বে দুর্বৃত্তরা দুটি বাসে আগুন লাগায়। তবে হতাহতের তথ্য নেই ফায়ার সার্ভিসের কাছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2023, 02:58 PM
Updated : 4 Nov 2023, 02:58 PM

বিএনপি ও জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধ শুরুর আগের সন্ধ্যায় ঢাকার সড়কে স্বল্প সময়ের ব্যবধানে তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্বল্প দূরত্বের ব্যবধানে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান মার্কেট এবং গাউছিয়া মার্কেটের সামনে দুটি বাসে আগুন দেওয়া হয়।

এর কিছু সময় পর সায়েদাবাদ জনপদ মোড়ের কাছে ৭টা ৫৫ মিনিটে আরেকটি বাসে ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আকতার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিউ এলিফ্যান্ট রোডে একটি বাসে এবং এর পাঁচ মিনিট পর গাউছিয়া মার্কেটের সামনে আরেকটি বাসে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিসের পরিদর্শক ইউনুস আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান মার্কেটের সামনে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে দুর্বৃত্তরা আগুন দেয়। বাসটির বেশ ক্ষতি হয়েছে। এটি কাঁটাবনের দিক থেকে মিরপুরের দিকে যচ্ছিল।

গাউছিয়া মার্কেটের সামনে আগুন দেওয়া হয় মিরপুর সুপার লিংক নামের একটি বাসে। পরে দুটি ইউনিট গিয়ে তা নিয়ন্ত্রণে আনে বলে জানান পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জিসান রহমান।

বাসটি মিরপুর থেকে আজিমপুরের দিকে যাচ্ছিল বলে জানান তিনি।

তিন দিনের অবরোধের পর বিএনপি আবার রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবেরোধ ডেকেছে। বিএনপির সমমনা জোট ও দলও এতে সমর্থন জানায়। পৃথকভাবে অবরোধ ডাক দিয়েছে জামায়াতে ইসলামীও।

এর আগে দলগুলোর ডাকা ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিনের অবরোধ কর্মসূচি চলাচলে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাসসহ বিভিন্ন যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

সরকারের পদত্যাগসহ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, গ্রেপ্তার করা নেতাকর্মীদের মুক্তির দাবিতে ২৯ অক্টোবর হরতালের পর তারা এ অবরোধ কর্মসূচির ডাক দেয়।