হাসপাতালে বছরের সর্বোচ্চ ডেঙ্গু রোগী

এ বছর সবচেয়ে বেশি ৪ হাজার ৫১ জন রোগী ভর্তি হয়েছেন চলতি সেপ্টেম্বর মাসে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 03:32 PM
Updated : 15 Sept 2022, 03:32 PM

দেশে ডেঙ্গু জ্বর নিয়ে গত এক দিনে এ বছরের মধ্যে সবচেয়ে বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৯৫ জন এইডিস মশাবাহিত এই রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের দিন এই সংখ্যা ছিল ৩৮৯ জন।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত একদিনে মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে এ বছর মৃতের সংখ্যা দাঁড়াল ৪০ জন।

এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে গত ১৫দিনে। এছাড়া অগাস্ট মাসে ১১ জন, জুলাই মাসে ৯ জন এবং জুন মাসে একজনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২৯৪ জন ঢাকার বাসিন্দা এবং ১০১ জন ঢাকায় বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বর্ষাকাল এলেই ডেঙ্গু রোগের জীবাণুবাহী এইডিস মশার উৎপাত বাড়ে। এ সময় এই মশার দংশনে আক্রান্ত হয়ে ডেঙ্গু রোগীর সংখ্যাও বাড়ে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১০ হাজার ২৩২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮ হাজার ৮৮১ জন।

এ বছর সবচেয়ে বেশি ৪ হাজার ৫১ জন রোগী ভর্তি হয়েছেন চলতি সেপ্টেম্বর মাসে। এর আগে অগাস্ট মাসে ৩ হাজার ৫২১ জন ভর্তি হয়েছিলেন। জুলাই মাসে ভর্তি হন ১ হাজার ৫৭১ জনই ভর্তি হন।

এছাড়া জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারি ও মার্চ মাসে ২০ জন করে মোট ৪০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আরও খবর

Also Read: ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, টানা দ্বিতীয় দিন রোগী তিনশ ছাড়াল

Also Read: ডেঙ্গুতে এক দিনেই ৫ মৃত্যু

Also Read: ডেঙ্গু নিয়ে এক দিনে সর্বোচ্চ রোগী হাসপাতালে

Also Read: দেশে এ বছর এক দিনে সর্বাধিক ডেঙ্গু রোগী

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক