বিদ্যুৎ বিপর্যয়ের রাতে ঢাকায় গ্রেপ্তার ২৪ ছিনতাইকারী

র‌্যাব বলছে, বিদ্যুৎ না থাকায় ‘সংঘবদ্ধভাবে ছিনতাইয়ের পরিকল্পনা’ করছিল তারা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 09:25 AM
Updated : 5 Oct 2022, 09:25 AM

জাতীয় গ্রিডের বিপর্যয়ে বিদ্যুৎহীন ঢাকায় ২৪ ছিনতাইকারীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে শাজাহানপুর, মতিঝিল, পল্টন এবং যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন– মো. রাজন (২২), মো. বিল্লাল হোসেন (১৯), মো. হৃদয় হোসেন (১৯), মো. জসমত (১৫), মো. এনামুল হক (২২), মো. রানা (২৮), মো. সুজন (২৬), মো. শাহীন (২৬), মো. বিল্লাল হোসেন (২৫), মো. হৃদয় (১৯), মো. মোবারক হোসেন (১৯), মো. জনি (৩০), মো. আবু বক্কর সিদ্দিক (২৪), মিলন চন্দ্র মণ্ডল (৩৮), মো. সুজন (২০), মো. রিপন (৪০), মো. আমান হোসেন (২০), মো. শরিফ উদ্দিন(২১), মো. রনি (২০), মো. আরিফ হোসেন (২০), মো. ইদ্রিস (২৯), মো. নূর উদ্দিন (৫৪), মো. সোহেল (১৯) ও মো. আলামিন (৩২)।

তাদের কাছ থেকে ‘ছিনতাইয়ের কাজে ব্যবহৃত’ বিষাক্ত মলম এবং কাঁচি, চাকু, ক্ষুরসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করার কথা বলেছে র‌্যাব।

সহকারী পুলিশ সুপার ফারজানা বলেন, “এরা নিয়মিতভাবে ওইসব এলাকায় ছিনতাই চালিয়ে আসছিল। গত রাতে বিদ্যুৎ না থাকায় সেই সুযোগে সংঘবদ্ধভাবে বড় ধরনের ছিনতাইয়ের পরিকল্পনা করেছিল।”

তাদের বিরুদ্ধে ‘আইনানুগ ব্যবস্থা’ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

মঙ্গলবার দুপুর ২টার দিকে জাতীয় সঞ্চালন লাইনের পূর্বাঞ্চলে বিভ্রাটের কারণে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দেশের অর্ধেক অঞ্চলের বিদ্যুৎ চলে যায়।

এরপর বিদ্যুৎ বিভাগের কর্মীরা ধাপে ধাপে বিদ্যুৎ ফেরাতে কাজ শুরু করেন। রাত ১০টার দিকে ঢাকায় বিদ্যুৎ ফেরানো সম্ভব হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক