শাহজালালে সোয়া দুই হাজার ইয়াবাসহ আটক ১

পাঁচবছর আগেও নূর মোহাম্মদ মাদক মামলায় গ্রেপ্তার হয়েছিলেন, পরে জামিনে বেরিয়ে ফের এই কাজে জড়িয়েছেন বলে পুলিশের ভাষ্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 10:31 AM
Updated : 16 May 2023, 10:31 AM

ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ হাজার ২৬৮টি ইয়াবাসহ একজনকে আটক করার কথা জানিয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন -এপিবিএন।

আটক নূর মোহাম্মদের (৩৮) বাড়ি কক্সবাজারের উখিয়া থানার পালংখালী গ্রামে, তার বাবার নাম মো. ইসমাইল।

মঙ্গলবার বিমানবন্দরের ভেতর থেকে তাকে আটক করা হয় বলে জানান বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি বলেন, পাঁচ বছর আগেও নূর মোহাম্মদ মাদক মামলায় গ্রেপ্তার হয়েছিলেন, পরে জামিনে বেরিয়ে ফের এই কাজে জড়িত হয়েছেন।

প্রথমে অস্বীকার করলেও পরে এপিবিএনের জিজ্ঞসাবাদে নূর মোহাম্মদ তার অপরাধের কথা স্বীকার করে ইয়াবা পুলিশের হাতে তুলে দিয়েছে বলে এপিবিএনের ভাষ্য।

জিয়াউল হক বলেন, এয়ারপোর্ট এপিবিএন এবং মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) যৌথ দল গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে অবস্থান নিয়ে ছিল।

 “বেলা ১১টার দিকে নূর মোহাম্মদকে পাবলিক টয়লেটের সামনে সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করে অভিযানকারী দলটি।“

তবে তিনি যাত্রী ছিলেন কি না, কিংবা কোথা থেকে এসেছেন বা কোথায় যাচ্ছিলেন, এ বিষয়গুলো স্পষ্ট করেনি পুলিশ।

নূর মোহাম্মদের নামে আরও দুইটি মাদক মামলা দায়ের আছে জানিয়ে জিয়াউল হক বলেন, “২০১৮ সালেও নূর মোহাম্মদকে ইয়াবাসহ আটক করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছিল এয়ারপোর্ট এপিবিএন। বর্তমানে সেই মামলায় জামিনে আছেন তিনি।

নূর মোহাম্মদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় আরেকটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।