জলবায়ুঝুঁকি মোকাবেলায় ২ অর্থবছরে ১৪শ কোটি টাকা

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার দুই অর্থবছরে এক হাজার চারশ কোটি টাকা বরাদ্দ দিয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2011, 10:34 AM
Updated : 27 April 2011, 10:34 AM
ঢাকা, এপ্রিল ২৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার দুই অর্থবছরে এক হাজার চারশ কোটি টাকা বরাদ্দ দিয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।
প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বুধবার রাজধানীতে এক সেমিনারে বলেন, "জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় নেওয়া কৌশলগত পরিকল্পনায় ছয়শ ৪৪টি কর্মসূচি চিহ্নিত করা হয়েছে। এসব কর্মসূচিতে সরকারি ও বেসরকারি সংস্থার (এনজিও) মাধ্যমে বাজেটে বরাদ্দ থাকা এ অর্থ ব্যয় করা হবে।"
'জলবায়ু পরিবর্তন পরিস্থিতিতে কৃষি উন্নয়ন' শিরোনামের সেমিনারটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) ও ঢাকা স্কুল অব ইকোনমিক্স।
ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের গ্রীণভিউ মিলনায়তনে স্কুল অব ইকোনোমিক্সের চেয়ারম্যান কাজী খলিকুজ্জামান আহমাদের সভাপতিত্বে সেমিনারে মূল নিবন্ধ উপস্থাপন করেন বিআইডিএসের গবেষণা পরিচালক এম আসাদুজ্জামান। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এমএ সাত্তার মণ্ডল এতে আলোচনা করেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমকে/পিডি/২২২৪ ঘ.