বাংলাদেশ

image-fallback
জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার দুই অর্থবছরে এক হাজার চারশ কোটি টাকা বরাদ্দ দিয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।
image-fallback
জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্র"তি পাওয়া গেলেও উন্নত দেশগুলোর কাছ থেকে এখনো কোনো অর্থ পাওয়া যায়নি বলে জানিয়েছেন পরিবেশ প্রতিমন্ত্রী হাছান মাহমুদ।
image-fallback
জাতিসংঘ জলবায়ু সম্মেলনে স্বল্পোন্নত দেশের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় পরিবেশ প্রতিমন্ত্রী হাছান মাহমুদকে অভিনন্দন জানিয়েছেন কপ-১৬ (কনফারেন্স অব পার্টিস-১৬) সভাপতি মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী পাত্রি ...
image-fallback
তহবিল তৈরি এবং জলবায়ু পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানোর কৌশল নির্ধারণে কমিটি গঠনের সিদ্ধান্তের মধ্যে দিয়ে শেষ হলো কানকুন সম্মেলন। কানকুন থেকে জানাচ্ছেন তানিম আহমেদ।
কানকুনে সমঝোতার পথে নেতারা
কানকুন সম্মেলনে একটি সমঝোতার কাছাকাছি পৌঁছেছে ১৯০টি দেশের প্রতিনিধিরা, যা ডারবানে জলবায়ু সম্মেলনে একটি চুক্তির পথ সহজ করবে। কানকুন থেকে জানাচ্ছেন তানিম আহমেদ।
image-fallback
একটি গ্রহণযোগ্য সমঝোতা নিয়ে কানকুন সম্মেলন শেষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ১৯০ দেশের প্রতিনিধিরা, যা ডারবানে একটি চুক্তির পথ সহজ করবে। কানকুন থেকে জানাচ্ছেন তানিম আহমেদ (বিস্তারিত)।
কানকুনে শেষ মুহূর্তে সমঝোতার প্রচেষ্টা
কানকুন জলবায়ু শীর্ষ সম্মেলনে একটি সমঝোতায় পৌঁছার লক্ষ্যে শেষ মুহূর্তের চেষ্টা চালিয়ে যাচ্ছেন আলোচকরা। কানকুন থেকে জানাচ্ছেন তানিম আহমেদ
জলবায়ু তহবিল থেকে অর্থ চাইবে না ভারত
জলবায়ু সম্মেলনে উন্নয়নশীল দেশগুলোর জন্য প্রতিশ্র"ত তহবিল থেকে কোনো সহায়তা চাইবে না বলে আকস্মিকভাবেই জানিয়েছে ভারত। কানকুন থেকে জানাচ্ছেন তানিম আহমেদ।