নির্বাচনি ইশতেহার বাস্তবায়নের নির্দেশনা আসছে ডিসি সম্মেলনে

রোববার শুরু হতে যাওয়া ৪ দিনের এ আয়োজনে অধিবেশন থাকছে ৩০টি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 05:17 PM
Updated : 2 March 2024, 05:17 PM

নতুন সরকারের নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে ডিসি সম্মেলনে বিভিন্ন নির্দেশনা আসবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেছেন, “এ বছর জেলা প্রশাসক সম্মেলনের মাধ্যমে, নতুন সরকারের নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে নীতি নির্ধারকদের কাছ থেকে অভিজ্ঞতা, পরামর্শ ও নির্দেশনা গ্রহণ করবেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা। 

“এছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জনদুর্ভোগ কমানো, রাস্তাঘাট ও সেতু নির্মাণ, পর্যটনের বিকাশ, দুর্যোগ ব্যবস্থাপনাসহ জেলা প্রশাসকদের কাছ থেকে আসা জনস্বার্থ সংশ্লিষ্ট ৩৫৬টি প্রস্তাবের উপরে নির্দেশনা দেবেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।”

শনিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, রোববার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে চার দিনের এ সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সম্মেলনের বিভিন্ন কার্য-অধিবেশন হবে ওসমানী স্মৃতি মিলনায়তনে।

সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনাসামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

মাহবুব হোসেন বলেন, এবার সম্মেলনে ৩০টি অধিবেশন হবে। এর মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্য অধিবেশন ২৫টি। এছাড়া স্পিকার ও প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে জেলা প্রশাসকরা নির্দেশনা গ্রহণ করবেন।