সাড়ে ১৩ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ফেনীর ফাজিলপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৩ ঘন্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ শুরু হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2014, 11:04 AM
Updated : 5 June 2014, 11:20 AM

ফেনী রেলওয়ের সহকারী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, উদ্ধার অভিযান শেষে বৃহস্পতিবার বিকাল ৪টায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

তিনি বলেন, বুধবার রাত আড়াইটার দিকে চট্টগ্রাম থেকে একটি মামলবাহী ট্রেন ঢাকার দিকে যাওয়ার পথে ফাজিলপুর রেল স্টেশনের কাছে মুহুরী ব্রিজের পাশে চারটি বগি লাইনচ্যুত হয়।

“খবর পেয়ে বৃহস্পতিবার সকালে কুমিল্লার লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার অভিযান শুরু করে। পরবর্তীতে চট্টগ্রামের পাহাড়তলী ও ব্রাহ্মণবাড়ীয়ার আখাউড়া থেকে আরো দুটি উদ্ধারকারী ট্রেন উদ্ধার কাজে অংশ নেয়।”

ফাজিলপুর স্টেশনের স্টেশন মাস্টার রাখাল চন্দ্র বলেন, বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামগামী ঢাকা মেইল, তূর্ণা নিশীথা, সিলেট থেকে চট্টগ্রামগামী জালালাবাদ এক্সপ্রেস, চাঁদপুর থেকে চট্টগ্রামগামী মেঘনা এক্সপ্রেস ও লাকসাম থেকে চট্টগ্রামগামী যাত্রীবাহী ডেমু ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছিল।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. মকবুল আহম্মেদ জানান, লাইনচ্যুত বগিগুলো পুনস্থাপন ও লাইন মেরামত শেষে বিকাল ৪টায় চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকা অভিমুখী সুবর্ণ এক্সপ্রেস ছেড়ে যায়।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।