গুলিস্তানে দুই পথচারীকে চাপা: বাস চালনার লাইসেন্স ছিল না চালকের

ঢাকার গুলিস্তানে দুজনকে চাপা দেওয়া মেঘলা পরিবহনের সেই বাসের চালকের ভারী গাড়ি চালানোর লাইসেন্স ছিল না বলে জানিয়েছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2022, 09:19 AM
Updated : 9 Jan 2022, 09:19 AM

এ বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলছেন, হালকা গাড়ির লাইসেন্স নিয়েই মো. রাকিব শরিফ নামের ২৫ বছর বয়সী ওই চালক ১৫ দিন আগে মালিক সবুরের কাছ থেকে বাস নিয়ে চালানো শুরু করেন।

শনিবার সকালে গুলিস্তানের মেয়র হানিফ ফ্লাইওভারের ঢালে মেঘলা পরিবহনের ওই বাস নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের উপর উঠে গেলে দুইজনের মৃত্যু হয়, আহত হন বাসের ১০-১২ জন যাত্রী।

এরপর রাতে ঢাকার ওয়ারী এলাকা থেকে ওই বাসের চালক রাকিব শরিফকে গ্রেপ্তার করে র‌্যাব-৩ এর একটি দল।

রোববার দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কমান্ডার মঈন বলেন, রাকিব সাত থেকে আট বছর মেঘলা পরিবহনের গাড়ির চালকের সহকারী হিসেবে কাজ করেছেন। পরে ২০১৯ সালে তিনি হালকা মোটরযান চালনার লাইসেন্স নেন।

“১৫ দিন আগে প্রতিদিন ২ হাজার ২৫০ টাকার চুক্তিতে গাড়িটি তিনি মালিকের কাছ থেকে নেন। যে গাড়িটি চালাতেন, সেটির ব্রেকে সমস্যা ছিল বলে জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন।

এভাবে তাকে ভারী গাড়ি চালানোর দায়িত্ব দিয়ে বাস মালিক অপরাধ করেছেন কিনা- সেই প্রশ্নে র‌্যাব কর্মকর্তা মঈন বলেন, “দুর্ঘটনায় নিহতের স্বজন মামলা করেছেন। মামলায় চালককে দায়ী করেছেন তারা। তদন্ত কর্মকর্তা যদি মালিকের দোষ পান, তাহলে অবশ্যই তাকে আইনের আওতায় আনা হবে।”