৩ দফা রিমান্ড শেষে কারগারে ‘মডেল’ মৌ

মাদকসহ গ্রেপ্তার ‘মডেল’ মরিয়ম আক্তার মৌকে ৩ দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 01:34 PM
Updated : 13 August 2021, 03:30 PM

ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ শুক্রবার মোহাম্মদপুর থানার মাদক আইনের মামলায় তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. শরিফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিন দফায় আট দিনের রিমান্ড শেষে মৌকে এদিন আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক প্রবীণ কুমার ঘোষ।

মৌয়ের পক্ষে ঢাকা বারের সভাপতি আইনজীবী আবদুল বাতেন জামিন আবেদন করে বলেন, “একটি সাজানো ঘটনায় তাকে আটকে না রেখে জামিন দেওয়া হোক।”

শুনানিতে তিনি বলেন, “আসামি একজন জননন্দিত শিল্পী, তিনি সমাজে ও পরিবারে সম্মানের অধিকারী নারী। তাকে কয়েক দফায় ৮ দিনের জিজ্ঞাসাবাদে কোনো অগ্রগতি নেই। তিনি অযথা হয়রানির শিকার হচ্ছেন।”

গ্রেপ্তার মৌ শারিরীকভাবে ‘অনেক অসুস্থ’ দাবি করে তার চিকিৎসার আবেদন জানিয়ে আইনজীবী বলেন, “মৌ একজন অসুস্থ ব্যক্তি ও তিনি একজন নারী, তাই তাকে আপনি জামিন দিতে পারেন।

“মানবিক কারণে একজন অসুস্থ নারীর জামিন চাচ্ছি। যে কোনো শর্তে তাকে জামিন দেওয়া হোক। অনেক বৃদ্ধ, শিশু ও নারীর জামিন পাওয়ার বিশেষ অগ্রাধিকার রয়েছে।”

এ সময় রাষ্ট্রপক্ষ থেকে এ আবেদনের বিরোধিতা করা হয়। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে মৌকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

গত ১ আগস্ট রাতে মোহাম্মদপুরের বাবর রোডের বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ মৌকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

মোহাম্মদপুর থানার মাদক আইনের এই মামলায় গত ৬ আগষ্ট তাকে তিন দিনের রিমান্ড দেয় আদালত। পরে ১০ আগষ্ট আবারও তাকে দুই দিনের রিমান্ড দেওয়া হয়।