কলকারখানা অধিদপ্তর ও ব্যান্সডকে নতুন মহাপরিচালক

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং বাংলাদেশ ন্যাশনাল সাইন্টিফেক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের (ব্যান্সডক) নতুন মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 03:43 PM
Updated : 24 Jan 2021, 03:43 PM

এছাড়া আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক এবং বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের নতুন নির্বাহী পরিচালক নিয়োগ দিয়ে রোববার রাতে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক মীর জহুরুল ইসলাম পেয়েছেন ব্যান্সডক মহাপরিচালকের দায়িত্ব।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফ আলীকে মাতারবাড়ী পোর্ট পেভেলপমেন্ট প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটিং ডাইরেক্টর এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমানকে আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

অন্যদিকে ওএসডি অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খানকে সড়ক পরিবহন ও মহাসড়গ বিভাগে, রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদকে নৌ মন্ত্রণালয়ে এবং ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাসুদ করিমকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তারকে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।