দেশে ফিরলেন মালদ্বীপের ৭১ নাগরিক

করোনাভাইরাস মহামারীর মধ্যে আটকা পড়া মালদ্বীপের ৭১ জন নাগরিক বাংলাদেশ বিমান বাহিনীর সহায়তায় দেশে ফিরে গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 10:52 AM
Updated : 20 April 2020, 10:52 AM

বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমানে করে তারা সোমবার ঢাকা ত্যাগ করেন বলে আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সেখানে বলা হয়, সশস্ত্র বাহিনীর দশ সদস্যের একটি মেডিকেল টিম প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম নিয়ে ওই বিমানে করে মালদ্বীপে গেছেন। সেখানে থাকা প্রবাসী বাংলাদেশিদের প্রয়োজন অনুযায়ী চিকিৎসা সেবা দেবেন তারা।

বিমান বাহিনীর ১৫ সদস্যের এই মিশনের নেতৃত্বে রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন এনামুল হক। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছে আইএসপিআর।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস মহামারীর মধ্যে বিমান চলাচল বন্ধ থাকায় মালদ্বীপের ওই ৭১ নাগরিক তাদের দেশে ফিরতে পারছিল না।

ওই ৭১ জনের মধ্যে ১৮ জন নেপালে ছিলেন। বাকিরা ছিলেন বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা ও চাঁদপুরে। মালদ্বীপে পাঠানোর আগে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় বিমান বাহিনীর পরিবহন বিমান ও হেলিকপ্টারে করে তাদের ঢাকায় আনা হয়।

বিমানটি ছেড়ে যাওয়ার সময় সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার এবং বাংলাদেশে মালদ্বীপের রাষ্ট্রদূত আইসাত শান শাকির বিমানবন্দরে উপস্থিত ছিলেন।