করোনাভাইরাস: সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে পাঁচজনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে যাদের মধ্যে একজন বাংলাদেশি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2020, 04:36 PM
Updated : 15 Feb 2020, 04:36 PM

এর আগে সিঙ্গাপুরে থাকা চার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হন, এখন এই সংখ্যা বেড়ে পাঁচে দাঁড়াল।

আর দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটিতে কভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে ৭২ জনে দাঁড়িয়েছে বলে শনিবার দি স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৬ বছর বয়সী যে বাংলাদেশির মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তিনিও আগের চারজনের মত সেলেটার অ্যারোস্পেসের হাইটসের নির্মাণ  কাজ করেন। সাম্প্রতিক সময়ে তিনি কখনও চীনে যাননি।

শনিবার নতুন যে পাঁচজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের কারও সাম্প্রতিক সময়ে চীন ভ্রমণের ইতিহাস নেই, যে দেশটির উহান শহর থেকে নভেল করোনাভাইরাস ছড়িয়ে আতঙ্কের জন্ম দিয়েছে বিশ্বব্যাপী।

তাদের সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশনাল ডিজিজেসে আলাদাভাবে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে দি স্ট্রেইটস টাইমস।

এই পাঁচজনের মধ্যে তিনজন একটি গির্জায় গিয়ে ভাইরাস সংক্রমণের শিকার হন বলে ধারণা করা হচ্ছে। তারা সবাই সিঙ্গাপুরের নাগরিক। আর পঞ্চমজন একজন চীনা চিকিৎসক।

পূর্ব এশিয়ার দ্বীপ দেশ সিঙ্গাপুরে সব মিলিয়ে ১ লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হয়। তাদের নতুন এ করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে এবং প্রয়োজনে হাই কমিশনে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এম জে এইচ জাবেদ।

সিঙ্গাপুরে গত ২৩ জানুয়ারি করোনাভাইরাসের প্রথম রোগী ধরা পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী চীনের বাইরে সিঙ্গাপুরেই আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ।

গত বছরের শেষ দিনে এই চীনের হুবেই প্রদেশের উহান শহরে নতুন ধরনের এই করোনাভাইরাসে আক্রান্তের খবর আসার পর এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭০ হাজারের বেশি মানুষ; মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ১৫২৩ জনে।

আরও খবর