কারওয়ান বাজারের ব্যবসায়ী খুনে একজনের যাবজ্জীবন

চার বছর আগে রাজধানীর কাওরান বাজারের ব্যবসায়ী অলি উল্লাহ ভুইয়া ওরফে কালুকে জবাই করে হত্যার মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2019, 05:41 PM
Updated : 13 Oct 2019, 05:41 PM
রোববার মো. আলমগীর ওরফে মুন্না (৩৩) নামের ওই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের এই রায় দেন ঢাকার একটি অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মাদ রবিউল আলম।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

মুন্না চাঁদপুর সদর থানার মধ্য কল্যানদি গ্রামের মো. নুরুল ইসলাম সরদারের ছেলে।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহ উদ্দিন হাওলাদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

রায়ের বিবরণ থেকে জানা যায়, কালু রাজধানীর পূর্ব তেজতুরীবাজার এলাকায় ভাড়া বাসায় থেকে কারওয়ান বাজারে ব্যবসা করতেন। ২০১৫ সালের ৩ জানুয়ারি বিকেলে পূর্বশত্রুতার জের ধরে ঘুমন্ত অবস্থায় তাকে খুর দিয়ে জবাই করেন মুন্না। তখন আশপাশের লোকজন মুন্নাকে আটক করে পুলিশে দেন।

ওই ঘটনায় নিহতের বড় ভাই মো. আলমগীর হোসেন একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন মুন্না।

মামলার তদন্ত শেষে একই বছরের ১৯ মে তেজগাঁও থানার এসআই নজরুল ইসলাম আদালতে অভিযোগপত্র  জমা দেন। আদালত একই বছরের ৩১ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। বিচার চলাকালে আদালত ১৪ জনের সাক্ষ্য নেয়।