আবরারের খুনিদের শাস্তি দাবি ঢাবি শিক্ষক সমিতির

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার নিন্দা জানিয়ে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2019, 12:57 PM
Updated : 8 Oct 2019, 12:57 PM

আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বুয়েটসহ সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষার্থীর লাশ রোববার গভীর রাতে শেরে বাংলা হলের সিঁড়িতে পাওয়া যায়। ছাত্রলীগের একদল নেতা-কর্মী তাকে শিবির সন্দেহে পিটিয়ে মেরেছে বলে অভিযোগ উঠেছে।

বিবৃতিতে বলা হয়, “আজকের শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশ। এই শিক্ষার্থীদের মধ্যে রয়েছে অপার সম্ভাবনা-যেমনটি ছিল আবরারেরও।

“এই বিপুল সংখ্যক শিক্ষার্থীর চিন্তা জগতে মানবিক মূল্যবোধ জাগ্রত না করা গেলে এবং শিক্ষাঙ্গনে সহিষ্ণু পরিবেশ ফিরিয়ে না আনতে পারলে আগামী প্রজন্মের কাছে আমরা দায়বদ্ধ থাকব।”

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আবরার হত্যাকাণ্ডের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয় শিক্ষক সমিতির সভাপতি সভাপতি অধ্যাপক  এ এস এম মাকসুদ কামাল ও যুগ্ম সম্পাদক অধ্যাপক তাজিন আজিজ চৌধুরীর স্বাক্ষরিত ওই বিবৃতিতে।

আবরার হত্যাকাণ্ডের মামলায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১০ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।