সার্জেন্ট জহুরুল হক হলের প্রথম পুনর্মিলনী ২ মার্চ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের সাবেক শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনীর অনুষ্ঠান হতে যাচ্ছে ২ মার্চ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2018, 07:03 PM
Updated : 21 Jan 2018, 07:54 PM

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

পুনর্মিলনীতে রাজনীতিকদের মধ্যে ডাকসুর সাবেক ভিপি, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, সাবেক ভিপি ও  জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক ইসমত কাদির গামা, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন আহমদ, ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো আব্দুর রহমান, আব্দুর রশিদসহ অনেকে থাকবেন বলে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ইকবাল মাহমুদ বাবলু জানিয়েছেন।

১৯৫৭ সালে প্রতিষ্ঠিত এই হলের নাম ছিল ইকবাল হল। পরে পরিবর্তিত হয়ে হয় সার্জেন্ট জহুরুল হক হল হয়। বাঙালি জাতীয়তাবাদী আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাসের সাক্ষী হয়ে হয়ে আছে এই হল।

৬০ বছর পর ‘জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ নামে প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠনের যাত্রা শুরু হয় গত বছরের ২৯ জুলাই।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদকে আহ্বায়ক ও যুবলীগের প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলুকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠিত হয়।

বাবলু বলেন, হল লাইব্রেরি থেকে শুক্র ও শনিবারসহ প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সদস্য-নিবন্ধন ফরম বিতরণ চলছে। এছাড়া ঢাকার একাধিক পয়েন্ট ও অনলাইন থেকে ফরম সংগ্রহের সুযোগ রয়েছে।