টার্মিনালের বাইরে যাত্রী ওঠানামা নয়: ট্রাফিক পুলিশ

অপরিচিত কোনো ব্যক্তির দেওয়া খাবার না নিতে যাত্রীদের অনুরোধ করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2024, 08:48 AM
Updated : 4 April 2024, 08:48 AM

ঈদযাত্রার এই সময়ে টার্মিনাল থেকে বাস বের হওয়ার পর রাস্তায় যাত্রী ওঠানো নামানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশ।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান এ আহবান জানান। ঈদুল ফিতর সামনে রেখে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে এই সংবাদ সম্মেলন করা হয়।

টার্মিনালের ভেতরেই বাসে যাত্রী উঠা-নামার কাজ শেষ করার তাগিদ দিয়ে তিনি বলেন, “বাস টার্মিনাল থেকে বের হওয়া পর কোনো অবস্থাতেই রাস্তায় যাত্রী ওঠানো নামানোর কাজ করানো যাবে না।”

নির্ধারিত সংখ্যার অতিরিক্ত যাত্রী বহনে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, "ছাদে কোনো যাত্রী ঝুঁকি নিয়ে যাবেন না।"

দূরপাল্লার পরিবহনগুলো যাতে নগরীর মধ্যে যাত্রী ওঠা-নামা না করে, সে বিষয়েও হুঁশিয়ারি দেন অতিরিক্ত কমিশনার। অপরিচিত কোনো ব্যক্তির দেওয়া খাবার না নিতে যাত্রীদের অনুরোধ করেন তিনি।

মোটর সাইকেল নিয়ে দূরের যাত্রায় নিরাপত্তার দিকগুলো কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়ে হেলমেট ব্যবহারের ওপর গুরুত্ব দেন মুনিবুর রহমান।

তিনি বলেন, "মোটর সাইকেল চালকদের অতিরিক্ত মালামাল বা যাত্রী বহন না করা জন্য অনুরোধ করছি।"

সকল যানবাহনের ফিটনেস সার্টিফিকেটসহ প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র সঙ্গে রাখার পরামর্শ দেন এই পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, "ঈদকে কেন্দ্র করে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, কল-কারখানা ছুটি হলে লাখ লাখ শ্রমিকের বাড়ি ফেরার সুযোগ নিয়ে অনেক ফিটনেসবিহীন গাড়ি অযাচিতভাবে রাস্তায়, মহাসড়কে নামানোর চেষ্টা চলে। এতে যানজটের পাশাপাশি ঝুঁকি থাকে। এটা পরিহার করতে হবে।"

সাধারণ যাত্রীদেরও টার্মিনালের বাইরে থেকে বাসে না ওঠার আহবান জানান তিনি।