পরিচ্ছন্নতা কর্মীদের ‘ভুঁড়িভোজ’ করাল ঢাকা উত্তর সিটি

এবার প্রতিকূল আবহাওয়ায় বর্জ্য অপসারণের কাজ চ্যালেঞ্জিং ছিল বলে জানিয়েছেন মেয়র আতিক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2023, 12:06 PM
Updated : 1 July 2023, 12:06 PM

নির্ধারিত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ করায় পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ঈদের তৃতীয় দিন মধ্যাহ্নভোজের আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

শনিবার দুপুরে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে পরিচ্ছন্নতা কর্মীরা ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে দুপুরের খাবার খান। তাদের জন্য মাংস, পোলাও, ডাল, কোমল পানীয়র আয়োজন করে ডিএনসিসি।

উত্তর সিটির স্থায়ী এবং অস্থায়ী মিলিয়ে ১০ হাজার ৩১৪ জন কর্মী ঈদের দিন দুপুরের পর থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ শুরু করে।

ঈদের আগেই মেয়র আতিকুল ইসলাম ঘোষণা দিয়েছিলেন, ঈদের পর তৃতীয় দিন দুপুরে পরিচ্ছন্নতা কর্মীদের ভুঁড়িভোজ করাবে ডিএনসিসি।

আতিকুল ইসলাম বলেন, তিনি ৮ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন। তার আহ্বানে সাড়া দিয়ে বৃষ্টিতে ভিজে শহর পরিষ্কার করে নগরবাসীকে স্বস্তি দিয়েছেন কর্মীরা।

“নগরবাসীকে দুর্গন্ধ থেকে মুক্তি দিতে ঈদের দিন ও ঈদের পরের দিন কঠোর পরিশ্রম করেছে। আমি, আমার কাউন্সিলর ও কর্মকর্তাদের নিয়ে মাঠে ছিলাম। তবে কাজটি সফল করতে মূল ভূমিকা রেখেছে শ্রমিক ভাই-বোনেরা। সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি এই আয়োজন তাদেরকে উৎসাহিত করবে।”

এবার প্রতিকূল আবহাওয়ায় বর্জ্য অপসারণের কাজ ‘অত্যন্ত চ্যালেঞ্জিং’ ছিল জানিয়ে মেয়র বলেন, “কাজটি সফল করা সম্ভব হয়েছে পরিচ্ছন্নতাকর্মীদের কঠোর পরিশ্রমে। তাই পরিশ্রমের স্বীকৃতি হিসেবে শ্রমিক ভাই-বোনদের জন্য ওয়ার্ডে ওয়ার্ডে খানার আয়োজন করেছি। এই আয়োজনের মাধ্যমে তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করা হল।”

৫৪টি ওয়ার্ডে কাউন্সিলর এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা মধ্যাহ্নভোজের আয়োজন তত্ত্বাবধান করেন।