রাজধানীর পাঁচ ‘কিশোর গ্যাং’র ২৫ জন র‌্যাবের হাতে ধরা

“তারা একাকী চলা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই করত।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 03:19 PM
Updated : 24 March 2024, 03:19 PM

রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকা থেকে ১৯ থেকে ৩২ বছর বয়সী ২৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব বলছে, তারা বিভিন্ন কিশোর গ্যাংয়ের সদস্য।

শনিবার র‌্যাবের একাধিক দলের অভিযানে কিশোর গ্যাং ‘আক্তার গ্রুপ’, ‘মাসুম গ্যাং’, ‘পিনিক গ্রুপ’, ‘বাপ্পী গ্রুপ’ ও ‘লিমন গ্রুপ’র সদস্যদের গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-২ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

রোববার সংবাদমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা মোহাম্মদপুরের বেড়িবাঁধ, আদাবর, ঢাকা উদ্যান এবং ধানামন্ডি এলাকায় চাঁদাবাজিসহ নানা ধরনের অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিল। গ্রেপ্তাররা বিভিন্ন জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে ভাড়ায়ও যেত বলে র‌্যাবের ভাষ্য।

গ্রেপ্তার ২৫ জন হচ্ছেন, আক্তার গ্রুপের প্রধান আক্তার (২৪), তার সহযোগী শাকিল (১৯), রাসেল (২০), ফয়সাল (১৯) ও আশিক (২৩); মাসুম গ্যাংয়ের প্রধান দুটি মামলার আসামি মাসুম (২৫), তার সহযোগী শাওন (২৩); পিনিক গ্রুপের প্রধান হাসান (২৯) ও তার সহযোগী মেহেদী হাসান ওরফে রবিন (২৫), আনোয়ার হোসেন (২২), ইমন ওরফে আরকত (২১); বাপ্পী গ্রুপের প্রধান বাপ্পি (২৭) ও তার সহযোগী আব্দুল জলিল (২৭), আশরাফুল (২২) এবং লিমন গ্রুপের প্রধান লিমন (২২), তার সহযোগী ফয়সাল ওরফে আলিম (২৫), রাকিব ওরফে আকরান (১৯), সুমন (২৩), ফিরোজ (৩২), সুজন মৃধা (৩২), মমিন ইসলাম (২০), নয়ন (১৯), জুয়েল (২৩), সুমন মিয়া (২১) ও রাবেল মিয়া (২২)।

তাদের কাছ থেকে চাপাতি, ছুরি, চাকু, চাইনিজ কুড়াল, অ্যান্টি কাটার ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা দিনের বেলায় গাড়ি চালক, হেলপার, দোকান কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরাতন মালামাল ক্রেতা, সবজি বিক্রেতা বিভিন্ন পেশায় থাকলেও রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করতো। তারা একাকী চলা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই করত।