জামালপুরের ডিসির ভাইরাল ভিডিও বিকৃত কি না খতিয়ে দেখে ব্যবস্থা: প্রতিমন্ত্রী

“নির্বাচন নিয়ে ডিসি ভিডিওতে যা বলেছেন তা খতিয়ে দেখা হবে।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 04:00 AM
Updated : 7 Feb 2024, 04:00 AM

‘আওয়ামী লীগকে আবার নির্বাচিত করে ক্ষমতায় আনার’ বিষয়ে জামালপুরের ডিসি ইমরান আহমেদের বক্তব্যের যে ভিডিও ভাইরাল হয়েছে, সেটি ‘বিকৃত’ বা ‘টুইস্ট’ করাও হতে পারে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে এর সত্যতা পেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, “কেউ বক্তব্য বিকৃত করে প্রচার করেছে কি না তাও যাচাই করা হবে। এখন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের যুগ, বক্তব্য টুইস্ট করা যায়। ডিসির বক্তব্য খতিয়ে দেখার পর সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।”

আগের দিন বিকালে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে ডিসি ইমরান আহমেদের বক্তব্যের একটি ভিডিও ক্লিপ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, ডিসি বলছেন, “আমাদের একটা জিনিস মনে রাখতে হবে। আমাদের অনেক কষ্টের অর্জিত এই স্বাধীনতার সুফল হলো আজকের যোগাযোগ ও উন্নয়ন। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

“যে সরকার এই উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে, সেই সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে; এটা হবে আমাদের অঙ্গীকার।”

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, “নির্বাচন নিয়ে ডিসি ভিডিওতে যা বলেছেন তা খতিয়ে দেখা হবে। নির্বাচন সামনে নিয়ে একজন ডিসি এমন কথা বলতে পারেন না। তাদেরকে নানা ধরনের প্রশিক্ষণ দিয়ে মাঠে পাঠানো হয়।”

ইমরান আহমেদ গত ২৩ জুলাই জামালপুরের জেলা প্রশাসক হিসেবে যোগ দেন। এর আগে তিনি পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের তথ্য ব্যবস্থাপনা-১ অধিশাখার উপসচিব ছিলেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)