নতুন জঙ্গি দলের আরও ৩ জন গ্রেপ্তার: র‌্যাব

তাদের মধ্যে দুজন জঙ্গি সংগঠনটির ‘অর্থ জোগানদাতা’, আরেকজন ‘দাওয়াতি কার্যক্রমে’ জড়িত ছিলেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2022, 06:52 PM
Updated : 9 Nov 2022, 06:52 PM

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ‘অর্থ সরবরাহকারী’ দুই সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে বুধবার ঢাকার কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- আব্দুল হাদি ওরফে সুমন ওরফে জন (৪০), আবু সাঈদ ওরফে শের মোহাম্মদ (৩২) ও রনি মিয়া (২৯)।

তাদের মধ্যে হাদি ও সাঈদ জঙ্গি সংগঠনটির অর্থ জোগানদাতা বলে র‌্যাবের ভাষ্য। রনির মিয়ার বিরুদ্ধে অভিযোগ, তিনি ‘দাওয়াতি কার্যক্রমে’ জড়িত ।

তাদের কাছ থেকে তিনটি উগ্রবাদী বই, নয়টি লিফলেট ও দুটি ব্যাগ জব্দ করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

অনুশোচনায় এক মা, চান সন্তানকে ফেরাতে

র‌্যাবের মিডিয়া সেন্টারে উপস্থিত হয়ে আম্বিয়া সুলতানা এমিলি নামে এক নারী বলেন, তিনি জঙ্গিবাদে জড়িয়ে পড়েছিলেন। ভুল বুঝে তিনি সে পথ থেকে ফিরে এলেও সন্তানকে এখনও ফেরাতে পারেননি।

অনুশোচনায় কান্নাজড়িত কণ্ঠে এমিলি বলেন, “আমি শিক্ষিত মা হিসেবে অনুরোধ করছি, বাবা-মা হিসেবে সন্তানকে সময় দেবেন, ভালোবাসবেন; তাদের ভেতরটা জানার চেষ্টা করবেন। অবহেলা করবেন না; সে ছিটকে যেতে পারে যে কোনো সময়। তখন আমার মতো বুক ভাসিয়ে আর লাভ হবে না।”

এমিলির ১৫ বছর বয়সী ছেলে আবু বক্কর এখন নিখোঁজ। ছেলেকে ফিরে পেতে প্রধানমন্ত্রী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিকদের কাছে আকুতি জানান তিনি।