না’গঞ্জে ধানের শীষ প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ধানের শীষ প্রার্থী জমিয়তে ওলামায়ে ইসলাম নেতাকে হত্যার হুমকি দিয়ে এলাকা ছাড়তে বলার অভিযোগ উঠেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2018, 05:42 PM
Updated : 24 Dec 2018, 06:24 PM

সোমবার রাত ৮টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জমিয়তে ওলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমী এই অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম তার দলবল নিয়ে এ হুমকি দেন।

মুফতি মনির বলেন, দুপুরে তিনি সিদ্ধিরগঞ্জের আশরাফিয়া ও মাদানীনগর দুটি মাদ্রাসার প্রিন্সিপালের সঙ্গে দেখা করে ফেরার পথে সদর উপজেলার ফতুল্লার ভুইঘর রুপায়ন টাউনের গেইটের সামনে গাড়ি থামিয়ে এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন।

“ওই সময় শাহ নিজাম নেতৃত্বে ৪/৫টি মাইক্রোবাসযোগে ২০/২২ জন যুবক এসে আমার গাড়িটি ঘিরে ফেলে। এ সময় শাহ নিজাম পকেটে হাত দিয়ে আমাকে বলেন- তুই আধাঘণ্টার মধ্যে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যাবি। না হলে তোকে গুলি করে মারব।”

নিজাম এই কথাটি সাত থেকে আট বার উচ্চারণ করেছেন, বলেন মুফতি মনির।

মনির আরও বলেন, “এ সময় নিজামের সাথে থাকা আরও তিন/চার জন যুবক পেছন থেকে অস্ত্র বের করে প্রদর্শন করে। তখন আমি তাকে বলি- ভাই আমি তো কোনো অন্যায় করিনি; এক জনের সাথে কথা বলছি।”

মনির বলেন, এ সময় তিনি বলেন- ‘আমি কোনো কথা শুনতে চাই না। তুই নারায়ণগঞ্জ ছেড়ে চলে যাবি এটা শেষ কথা।

“এ সময় পেছন থেকে আরেক যুবক এসে আমার পাঞ্জাবি ধরে টানাটানি করে আমাকে গাড়ি থেকে নামানোর জন্য। পরে আমার ড্রাইবার গাড়ি চালিয়ে আমাকে নিয়ে দ্রুত ঘটনাস্থল ছেড়ে আসে।”

কাসেমী বলেন, বিষয়টি মৌখিকভাবে জেলা রিটার্নিং কর্মকতাকে জানিয়েছেন। পরে লিখিত অভিযোগ দেবেন।

তিনি আরও বলেন, “বিষয়টি অবহিত করার জন্য নারায়ণগঞ্জে নিয়োজিত সেনা ক্যাম্পে গিয়েছিলাম। কিন্তু সেনা ক্যাম্প থেকে আমাগীকাল মঙ্গলবার সকাল ৯টায় যেতে বলেছে।”

সংবাদ সম্মেলনে তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার পারভেজ আহম্মেদ, ছাত্রদল নেতা মানিক মিয়া প্রমুখ। 

সংবাদ সম্মেলন শেষ করে প্রেস ক্লাব থেকে বের হয়ে যাওয়ার সময় পারভেজ আহম্মেদকে ফতুল্লা মডেল থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায় বলে মনির জানান।

এদিকে, পাল্টা সংবাদ সম্মেলন করে শাহ নিজাম এই অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, সস্তা সহানুভুতি নেওয়ার জন্য ধানের শীষের প্রার্থী  মিথ্যা অপ-প্রচার চালাচ্ছেন।

রাত সাড়ে ৮টার দিকে নগরীরর চাষাঢ়া সায়াম প্লাজা মার্কেটে শাহ নিজাম ব্যক্তিগত কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, “আমি তাকে চিনি না। তবে বিভিন্ন সভা সমাবেশ আমাদের নেতা বলেছেন কাসেমী জঙ্গি নেতা হতে পারে। তার সাথে জঙ্গি কানেকশন থাকতে পারে।”

মুফতি মনির হোসাইন কাসেমীর গতিবিধি সন্দেহজনক এবং এজন্য দলীয় নেতাকর্মীদের সর্তক থাকার আহবান জানিয়েছেন, বলেন মুফতি মনির।      

এ ব্যাপারে ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের বলেন, “এই ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। নাশকতার মামলায় তার ভাই মোক্তার হোসেনকে আটক করা হয়েছে। পারভেজকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাকে জেলা গোয়েন্দা পুলিশে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।