ফরিদপুর-৪ আসনে ‘আক্রান্ত’ নৌকার প্রার্থী

সারাদেশে আওয়ামী লীগ প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভুরি ভুরি অভিযোগ এলেও ভিন্ন চিত্র দেখা গেছে ফরিদপুর-৪ আসনে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2018, 06:57 PM
Updated : 24 Dec 2018, 05:35 PM

ওই আসনে সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে ইসিতে অভিযোগ দেওয়া হয়েছে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ থেকে।

আসনটিতে নৌকার প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ, যিনি ও তার স্ত্রী এর আগে ওই আসনে সংসদ সদস্য ছিলেন।

নিক্সন চৌধুরী

২০১৪ সালের বিএনপিবহীন নির্বাচনে বঙ্গবন্ধুর আত্মীয় নিক্সন চৌধুরীর কাছে হেরে যান নৌকা প্রতীকের জাফর উল্যাহ। এবারও দুজনই তারা প্রার্থী।  

আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্যাহর নির্বাচনী এজেন্ট মুহাম্মদ সাইফুর রহমান সোমবার ইসিতে অভিযোগ করেছেন, নৌকা প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর করা হয়েছে, নেতাকর্মীদের মারধর করে ত্রাস ছড়ানো হচ্ছে।

অভিযোগে বলা হয়, স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরীর পক্ষে সদর উপজেলার কৈঝুড়ি ইউনিয়নের তহশিলদার শাহাদাত মাতুব্বর ১৫ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের ভাষড়া গ্রামের আওয়ামী লীগের ক্লাব ভাংচুর করেন।

“তিনি হুমকি দিয়ে বলেন, সিংহ মার্কায় (নিক্সন চৌধুরীর নির্বাচনী প্রতীক) ভোট না দিলে খবর আছে। নৌকা মার্কায় ভোট দেওয়া যাবে না।”

রোববার সন্ধ্যায় ঢেউখালী ইউনিয়নের পিয়াজখালী বাজারে হামলায় আহত নৌকার সমর্থক

১৪ ও ১৫ ডিসেম্বর সদর উপজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ও আওয়ামী লীগের স্থানীয় অফিসে হামলা, গুলিবর্ষণ, ভাংচুর এবং নেতাকর্মীদের কুপিয়ে জখমের অভিযোগও করেন জাফর উল্যাহর এজেন্ট।

কাজী জাফর উল্যাহ সাংবাদিকদের জানান, রিটার্নিং কর্মকর্তার কাছে এ সংক্রান্ত অভিযোগ দেওয়া হয়েছে। ইসি সচিব বরাবরও তা পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে নিক্সন চৌধুরীর কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।