নাগরিক সমস্যা সমাধানের প্রতিশ্রুতি নিয়ে প্রচারে নওফেল

নাগরিক সমস্যা সমাধানে জোর দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে চট্টগ্রামের কোতোয়ালি আসনে নির্বাচনী প্রচার শুরু করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহবিুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 09:48 AM
Updated : 11 Dec 2018, 09:48 AM

মঙ্গলবার সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়ে শাহ আমানতের মাজার জিয়ারত করে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেন নৌকার এই প্রার্থী।

নওফেল এর আগে সকালে নগরীর চশমা হিলে তার বাবা চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করেন। দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও এ সময় তার সেঙ্গে ছিলেন।

শাহ আমানতের মাজার জিয়ারত শেষে নগরীর কে সি দে রোড এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন আওয়ামী লীগের তরুণ নেতা নওফেল। পরে তিনি সিনেমা প্যালেস এলাকায় নিজের নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করেন।

নির্বাচনী প্রচারের শুরুতে মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের বলেন, “ঐতিহ্যগতভাবে চট্টগ্রামের সকলেই শাহ আমানতের মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচার শুরু করেন। তার আগে আমি আমার পিতার কবর জিয়ারত করেছি। দলের নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করেছি।

কোতোয়ালি-বাকলিয়া নিয়ে গঠিত চট্টগ্রাম- ৯ দেশের দ্বিতীয় বৃহত্তম মহানগর চট্টগ্রামের মূল আসন।এ আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির জিয়া উদ্দিন আহমেদ বাবলু এবার নির্বাচন করছেন না। মহাজোটের প্রার্থী নওফেল নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঐক্যফ্রন্টের প্রার্থী মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের ধানের শীষের সঙ্গে।

ভোটারদের জন্য কী ওয়াদা নিয়ে নির্বচান করছেন- এ প্রশ্নে নওফেল বলেন, “দলের মূল ইশতেহার কয়েকদিনের মধ্যে ঘোষণা হবে। ইশতেহার আসার আগে সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে নিজে কিছু বলার এখতিয়ার নেই। তবে দলের একজন প্রার্থী হিসেবে জয়ী হলে স্থানীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে চট্টগ্রামের নাগরিক সমস্যার সমাধানে অবদান রাখতে চাই।”

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী তিনবার সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করলেও চট্টগ্রাম- ৯ আসনে একবার সংসদ নির্বাচন করে হেরে গিয়েছিলেন। তবে তার ছেল নওফেল বলছেন, নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের যে মেগা প্রজেক্ট হাতে নিয়েছেন তার সুফল নগরবাসী দেখতে পাচ্ছে। আমরা যা বলি তা করি। মানুষের আস্থা আমাদের সাথে আছে। রায় আমাদের পক্ষে যাবে প্রত্যাশা করি। চট্টগ্রামের ১৬টি আসন আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারব, এ আশা করি।”

চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন ছাড়াও দলের মহানগর কমিটির সহ-সভাপতি ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ. প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, দলের যুগ্ম সম্পাদক এম এ রশিদ, মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, আওয়ামী লীগনেতা শফিকুল ইসলাম ফারুক, মশিউর রহমান, চন্দন ধর এ সময় উপস্থিত ছিলেন। 

নওফেল সকালে চট্টগ্রামের বকশিরহাট এলাকায় গণসংযোগ করেন। বিকালে দলীয় কর্মীদের নিয়ে পাথরঘাটা এলাকায় তার গণসংযোগ করার কথা রয়েছে।