প্রতিকূলতার মধ‌্যে বিশ্বাসযোগ‌্যতা ধরে রাখছে বিডিনিউজ টোয়েন্টিফোর: ফখরুল

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের দশক পূর্তির অনুষ্ঠানে যোগ দিয়ে প্রতিকূলতার মধ‌্যেও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন‌্য বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্রটির প্রশংসা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 03:26 PM
Updated : 28 Oct 2016, 02:10 PM

তিনি বলেছেন, “দেশে এক অস্বস্তিকর অবস্থায় নানা প্রতিকূলতায় গণমাধ্যম কাজ করছে। বিডিনিউজ এক্ষেত্রে বিশ্বাসযোগ্যতার সাথে কাজ করে যাচ্ছে।

“তথ্য প্রযুক্তির আধুনিক মাধ্যম হিসেবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আমি আমার এবং বিএনপির পক্ষ থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।”

অন‌্য সবার সঙ্গে রোববার রাতে রাজধানীর র‌্যাডিসন হোটেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘দুর্দান্ত ১০ বছর’ পূর্তির অনুষ্ঠানে এসে একথা বলেন এই রাজনীতিক।

অনুষ্ঠানে যোগ দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, “অনলাইন পত্রিকা হিসেবে বিডিনিউজ প্রথম থেকে নেতৃত্ব দিয়ে অগ্রসর হচ্ছে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশে-বিদেশে বাংলাদেশকে পরিচিত করতে অবদান রাখছে। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে বলে আশা করি।”

বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন ও নাজিমউদ্দিন আলমও অনুষ্ঠানে যোগ দেন।  

রাজনৈতিকদের পাশাপাশি সরকারের নীতি-নির্ধারক; বিচারপতি-আইনজীবী, ব্যবসায়ী-শিল্পোদ্যোক্তা, কবি-সাহিত্যিক-সাংবাদিক, সংস্কৃতিকর্মী-সংগঠক, সামরিক-বেসামরিক কর্মকর্তা আর নানা ক্ষেত্রে বাঁক বদলের সাক্ষীরা আনন্দঘন এই উদযাপনে সঙ্গী হন।

শুরুটা হয়েছিল ২০০৫ সালের প্রথমার্ধে। অন্যান্য বার্তা সংস্থার মতো ‘বিডিনিউজ’ তখন সংবাদ মাধ্যমগুলোর জন্য খবর সরবরাহ করত। দেশের অন্য সংবাদ সংস্থাগুলো টেলিপ্রিন্টারে খবর সরবরাহ করলেও বিডিনিউজ এ কাজটি শুরু করে ইন্টারনেটের মাধ্যমে।

২০০৬ সালে বার্তা সংস্থাটির মালিকানা ও ব্যবস্থাপনা বদলের পর এর খোল-নলচে বদলে যায়। সাংবাদিক তৌফিক ইমরোজ খালিদীর নেতৃত্বে নতুন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটিকে দেশের প্রথম ডটকম কোম্পানির রূপ দেয়। নতুন আঙ্গিকে এর পরিচয় হয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নামে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র বলেন, “ওই বছর অক্টোবরে রাজনৈতিক অস্থিরতা আর রাজপথে রক্তক্ষয়ী সহিংসতার মধ‌্যে বাংলাদেশ যখন ছদ্মবেশী সামরিক শাসনের এক নতুন অধ‌্যায়ের দ্বারপ্রান্তে, অনিশ্চিত সেই সময়ে ২৩ অক্টোবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম উৎসুক পাঠকের জন্য সমস্ত কন্টেন্ট উন্মুক্ত করে দেয়। যাত্রা শুরু হয় বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্রের।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক