বার্সেলোনার মুখোমুখি হওয়ার ‘শ্রেষ্ঠ সময়’ ইউভেন্তুসের

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে ইউভেন্তুসের পাওলো দিবালার দাবি, শক্তিশালী প্রতিপক্ষ নিয়ে তার দল ভীত নয়। বরং লা লিগা চ্যাম্পিয়নদের মুখোমুখি হতে সেরি আ চ্যাম্পিয়নদের এটাই সেরা সময় বলে মনে করেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 11:10 AM
Updated : 11 April 2017, 07:21 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে মুখোমুখি হবে এই দুই দল।

ম্যাচটি নিয়ে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে এক সাক্ষাৎকারে দিবালা বলেন, “আমরা মৌসুমের সবচেয়ে ভালো মুহূর্তটাতে আছি। …কোপা ইতালিয়ায় নাপোলিকে বিদায় করেছি এবং সেরি আয় কিয়েভো ও সাম্পদোরিয়ার বিপক্ষে জয় পেয়েছি।”

শেষ ষোলোর ফিরতি লেগে বার্সেলোনা রীতিমত অসাধ্য সাধন করেছে। প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে প্রতিযোগিতাটি থেকে বিদায়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল লুইস এনরিকের দল। ফিরতি লেগে ৬-১ গোলের ইতিহাস গড়া এক জয় নিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে তারা।

“কোনো কিছুতে আমাদের ভীত হওয়া উচিত হবে না। হ্যাঁ, সম্মান করছি, কিন্তু ভয় পাচ্ছি না। বার্সেলোনার মুখোমুখি হতে এটাই সবচেয়ে ভালো সময়। তারা পিএসজির বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল বটে, কিন্তু ম্যাচটা যেভাবে খেলা উচিত ছিল পিএসজিও সেভাবে পারেনি।”

গুরুত্বপূর্ণ লড়াইটির আগে ব্যক্তিগতভাবে ভালো অবস্থানে আছেন বলে জানালেন দিবালা। লা লিগা চ্যাম্পিয়নদের বিপক্ষে দলের জয়ে অবদান রাখতে মুখিয়ে আছেন আর্জেন্টিনার এই তারকা খেলোয়াড়।

“এটা সত্যি যে, আমি যদি বার্সেলোনার বিপক্ষে গোল করতে পারি এটা সবাই দেখবে। যদিও ম্যাচটা জেতাই বেশি গুরুত্বপূর্ণ বিষয়। গোল করতে পারাটা আপনাকে আত্মবিশ্বাস দেবে, কিন্তু গোলে সহযোগিতা করাও একইরকম।”

ইউভেন্তুস স্টেডিয়ামে নিজেদের শক্তিশালী ভাবলেও বার্সেলোনাকে সমীহ করছেন দিবালা। লা লিগায় সবশেষ ম্যাচে মালাগার কাছে ক্লাবটির পরাজয় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্রভাব ফেলবে না বলেও মনে করেন তিনি।     

“বার্সেলোনা অব্যশ্যই ওই হার থেকে ঘুরে দাঁড়াতে চাইবে। কিন্তু আমরা নিজেদের মাঠে খুবই শক্তিশালী দল।”