হোঁচট খাওয়া বার্সাকে আগের মতোই সমীহ ইউভেন্তুসের

কোনো বড় ম্যাচের আগে প্রতিপক্ষের ছন্দপতন অন্য দলের জন্য ভালো খবর হলেও তেমনটা ভাবছেন না মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। আর তাই মালাগার মাঠে বার্সেলোনার পরাজয় নিজের দলের প্রস্তুতিতে কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন ইউভেন্তুসের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 11:15 AM
Updated : 9 April 2017, 12:30 PM

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের দুই লেগের লড়াইয়ের প্রথম পর্বে মঙ্গলবার ইউভেন্তুসের মাঠে খেলবে বার্সেলোনা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে শনিবার বড় ধাক্কা খেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। লা লিগায় ‘পুঁচকে’ মালাগার মাঠে ২-০ গোলে হেরে গেছে লুইস এনরিকের দল। এই ম্যাচে দলটির পারফরম্যান্সও ছিল সাদামাটা।

তবে প্রতিপক্ষের খারাপ পারফরম্যান্সের সঙ্গে নিজেদের প্রস্তুতির কোনো সম্পর্ক দেখছেন না আল্লেগ্রি। আর বার্সেলোনা এই ধাক্কা কাটিয়ে দ্রুত ঘুরে দাঁড়াতে সক্ষম বলেও মনে করেন তিনি।

শনিবার সেরি আয় কিয়েভোর বিপক্ষে ২-০ গোলে জয়ের পর সংবাদ সম্মেলনে ইউভেন্তুস কোচ বলেন, “এখন আমরা বিশ্রাম নিতে পারি এবং বার্সেলোনার দিকে মনোযোগ দিতে পারি। তাহলে সেরা অবস্থায় থেকে আমরা এই ম্যাচে নামতে পারব।”

“আমাদের বিশ্বাস রাখতে হবে যে, আমরা (পরের রাউন্ডে) যেতে পারি। (মালাগায় বার্সেলোনার হার) এর সঙ্গে সম্পর্কিত নয়, কারণ বার্সেলোনা (ইউরোপীয় প্রতিযোগিতায়) বড় ম্যাচ খেলতে অভ্যস্ত।”

“আমাদের অবশ্যই শান্ত থাকতে হবে, কারণ দারুণ এক দলের বিপক্ষে এটা খুব কঠিন একটা ম্যাচ হবে। আমরা তাদেরকে সম্মান করি ঠিক যেমনটা তারা আমাদের করে।"

২০১৪-১৫ আসরের ফাইনালে বার্সেলোনার কাছে হেরেই শিরোপা স্বপ্ন ভেঙেছিল ইউভেন্তুসের। এবার প্রতিশোধ নিতে চায় সেরি আর সফলতম ক্লাবটি। দুই লেগের লড়াইয়ের ফিরতি পর্ব হবে আগামী ১৯ এপ্রিল, বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে।