বার্সেলোনা নিয়ে সতীর্থদের সতর্ক করলেন হিগুয়াইন

পিএসজির মাঠে ম্যাচের মতো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি বার্সেলোনার জন্য আরও একটি বাজে দিন নাও হতে পারে বলে সতীর্থদের সতর্ক করেছেন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 02:25 PM
Updated : 11 April 2017, 07:20 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে মুখোমুখি হবে এই দুই দল।

শেষ ষোলোর ফিরতি লেগে বার্সেলোনা রীতিমত অসাধ্য সাধন করে। প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে প্রতিযোগিতাটি থেকে বিদায়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল লুইস এনরিকের দল। ফিরতি লেগে ৬-১ গোলের ইতিহাস গড়া এক জয় নিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে তারা।

শেষ আটে লা লিগা চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ইউভেন্তুস। হিগুয়াইনের বিশ্বাস, তুরিনোতে দল দুটির প্রথম লেগের লড়াইয়ে আত্মবিশ্বাসে পূর্ণ থাকবে অতিথি বার্সেলোনা।

উয়েফার অফিশিয়াল ওয়েবসাইটকে হিগুয়াইন বলেন, “ফুটবল অনেক পরিবর্তনশীল। যে দল বাদ পড়ে গেছে বলে সবাই মনে করেছিল, সেই দলই (বার্সেলোনা) কোয়ার্টার-ফাইনালে উঠে এল। তারা পুরো আত্মবিশ্বাস নিয়েই আসবে।”

“(পিএসজির মাঠে) বার্সার একটি বাজে দিন ছিল এবং আমি মনে করি না তাদের আরও একটি দিন এমন হবে। নিজেদের মাঠের সুবিধাটা আমরা প্রথম পাচ্ছি এবং বার্সেলোনায় (কাম্প নউয়ে) নিজেদের সত্যিকারের একটি সুযোগ দিতে আমরা ভালো একটি ফল পেতে চাই।”

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৪-১৫ আসরের ফাইনালে বার্লিনে ৩-১ গোলে ইউভেন্তুসকে হারিয়েছিল বার্সেলোনা।

কিন্তু এবার ইউরোপ সেরা শিরোপাটি নিয়ে আশাবাদী হিগুয়াইন। গত বছর নাপোলি থেকে ক্লাবটিতে নাম লেখানো আর্জেন্টিনার এই স্ট্রাইকার স্বপ্ন দেখছেন সেরি আ ও কোপা ইতালিয়ার শিরোপা নিয়েও।

হিগুয়াইন বলেন, “আমি আশা করি, আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারি। এই কারণেই আমি এখানে এসেছিলাম। আমরা আমাদের ষষ্ঠ স্কুদেত্তো ও কোপা ইতালিয়াও জিততে যাচ্ছি। টানা ছয়টি স্কুদেত্তো জেতা হবে নজিরবিহীন। একইরকম টানা তিন বছর কোপা ইতালিয়া জেতাও এমন কিছু হবে যা অন্য কোনো দল অর্জন করতে পারেনি।"   

“অবশ্যই, চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা একটি স্বপ্ন যা আমরা বাস্তবে রূপ দিতে চাই। কিন্তু আমরা অন্য দুটিতে (সেরি আ ও কোপা

ইতালিয়া) ছাড় দিতে পারবো না।”