না খেলিয়ে রনিকে বাদ দেওয়ার ব্যাখ্যা ফারুকের

ঢাকা প্রিমিয়ার ডিভিশনে দারুণ ব্যাটিংয়ের পুরস্কার হিসেবে ওয়ানডে দলে এসেছিলেন রনি তালুকদার। দুটি সিরিজে দলে থাকলেও কোনো ম্যাচ না খেলেই বাদ পড়তে হয়েছে উদ্বোধনী এই ব্যাটসম্যানকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 03:55 PM
Updated : 7 July 2015, 03:56 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুটি ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেন ফারুক আহমেদ। তখনই কোনো ম্যাচ না খেলিয়ে রনিকে বাদ দেওয়ার ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক।  
 
“এনামুল (হক) ও মাহমুদউল্লাহ চোটে পড়েছিল বলে আমরা রনিকে দলে নিয়েছিলাম। এনামুল-মাহমুদউল্লাহ ফেরায় সে দলের বাইরে গেছে। রনি যে জায়গায় খেলে, সেখানে সৌম্য (সরকার) ইনিংস উদ্বোধন করেছে, মোটামুটি সফলও হয়েছে।” 
 
“রনির এই না থাকা বাদ নয়; আমরা এই দুই ম্যাচের কম্বিনেশন চিন্তা করেছি। শেষ ম্যাচে হয়তো আমরা রনিকে দলে নিতে পারব,” যোগ করেন সাবেক অধিনায়ক ফারুক।  
 
আগামী শুক্রবার ও রোববার মিরপুরে প্রথম দুটি ওয়ানডে হবে। আর ১৫ জুলাই চট্টগ্রামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।
 

ফারুক জানান, রনি তাদের বিবেচনায় থাকা ১৭/১৮ ক্রিকেটারের এক জন। যখন প্রয়োজন মনে হবে, তখনই এই ডানহাতি ব্যাটসম্যানকে দলে নেবেন তারা। 
দেশের সেরা ওয়ানডে টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের শেষ আসরে দুটি শতকসহ সর্বোচ্চ ৭১৪ রান করে জাতীয় দলে আসেন রনি।
ভারতের বিপক্ষে সিরিজে ওয়ানডে ও টেস্ট অভিষেক হয় লিটন দাসের। এই তরুণকে আরও সুযোগ দেওয়ার পক্ষে প্রধান নির্বাচক।
“লিটন শেষ সিরিজে কিপিং করেছে। দুটি ওয়ানডেতে সে ৩০ রান করেছে, টেস্টে একটা ৪০ রানের ইনিংস খেলেছে। আমরা মনে করেছি, এখন যে টিম কম্বিনেশন হবে তাতে রনির চেয়ে লিটন বেশি কার্যকর হবে। এই চিন্তা করেই লিটনকে রেখেছি।”