মুশফিকের কাছে প্রতিটি টি-টোয়েন্টিই নতুন!

দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের দুটি ম্যাচেই হারার পর আবার বেশি টি-টোয়েন্টি খেলার সুযোগ চেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের অধিনায়ক জানিয়েছেন, বেশি ম্যাচ খেলার সুযোগ না মেলায় সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা মুশফিকুর রহিমের কাছেই প্রতিটি টি-টোয়েন্টি নতুন বলে মনে হয়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 02:39 PM
Updated : 7 July 2015, 03:44 PM

বাংলাদেশে এখন ঘরোয়া কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। আবার সামনে কোনো টুর্নামেন্ট না থাকলে নিয়মিত টি-টোয়েন্টির অনুশীলন করাও সম্ভব নয়। তাই ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগই হতে পারে সবচেয়ে বড় সমাধান।
 
বাংলাদেশ সব মিলিয়ে ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, এর ৪১টিতেই ছিলেন মুশফিক। দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে সংবাদ সম্মেলনে কম ম্যাচ খেলার আক্ষেপের কথা জানান মাশরাফি। 
 
“দেখুন, মুশফিক ৪১টি টি-টোয়েন্টি খেলেছে। কিন্তু যখন আমরা কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলি ওর কাছেও তা নতুন মনে হয়। এর কারণ হচ্ছে, আমরা খুব বেশি টি-টোয়েন্টি খেলার সুযোগ পাই না।”
 
মাশরাফি জানান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজ থেকে তারা বুঝেছেন টি-টোয়েন্টিতে বাংলাদেশ কোথায় আছে। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করবেন তারা।  
 
“আমি এখনও মনে করি, আমরা অনেক দূরে আছি। সব মিলিয়ে ভালো খেলার জন্য যা করতে হয় আমরা তা করতে পারিনি। এর জন্য আমাদের আরও সময় লাগবে। আমার বিশ্বাস, এই দলটা টি-টোয়েন্টিতেও ভালো করতে পারবে।”