মুস্তাফিজের প্রশংসায় মাশরাফি, আফ্রিদি

জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই নজর কেড়েছেন মুস্তাফিজুর রহমান। এই তরুণ পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন দুই দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও শহিদ আফ্রিদি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 06:20 PM
Updated : 24 April 2015, 06:20 PM

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয়ে দারুণ অবদান রয়েছে মুস্তাফিজের।

২০ রান দিয়ে দুই উইকেট নেয়া মুস্তাফিজ ম্যাচ সেরা হলেও অবাক হওয়ার কিছু থাকতো না বলে মনে করেন মাশরাফি।

“অভিষেক ম্যাচে সে অসাধারণ বোলিং করেছে। পেস বোলারদের যত সহায়তা করা যাবে তারা তত ভালো করবে। আর বোলাররা যত ভালো বল করবে, আমাদের জেতার সম্ভাবনা তত বাড়বে।”

পাকিস্তানের আফ্রিদিকে আউট করে নিজের প্রথম উইকেট নেন ১৯ বছর বয়সী মুস্তাফিজ। পরিকল্পনা করেই এ সময় তাকে বোলিংয়ে এনেছিলেন বলে জানান মাশরাফি।

“এটা অনুমান করা যায়, আফ্রিদি ১০ ওভার ব্যাটিং করতে পারলে ম্যাচ পরিবর্তন হয়ে যায়। কিন্তু মুস্তাফিজ যেভাবে বোলিং করেছে তা ছিল অসাধারণ। এটা পরিকল্পনায় ছিল যে, আফ্রিদি যখন ব্যাটিং করবে তখন আমরা মুস্তাফিজকে বোলিংয়ে আনব।”

“আমাদের পরিকল্পনায় আমরা সফল। সে (আফ্রিদি) ‘হিট’ করার চেষ্টা করবে আমরা তা জানতাম। কিন্তু মুস্তাফিজ ওই বলটা বেশ ভালো করছে। আমরা ভাগ্যবান যে, আফ্রিদিকে সহজেই আউট করতে পেরেছি।”

প্রতিপক্ষ অধিনায়কও প্রশংসায় ভাসিয়েছেন মুস্তাফিজকে। প্রথম দুই ওভারে মাত্র ৫ রান দেন মুস্তাফিজ। আফ্রিদি মনে করেন, এই বাঁহাতি পেসার কন্ডিশন অনুযায়ী খুব ভালো ভাবে বল করেছেন।

“আমার মতে, আমাদের শুরুটা ভালো হয়নি। ওরা খুব ভালো বল করেছে। বিশেষ করে নতুন বাঁহাতি পেসারটা, আমি ওর নাম মনে করতে পারছি না। সে খুব পরিণত এবং অনেক বৈচিত্র্য নিয়ে দল বল করেছে।”