সাকিব-সাব্বিরের রেকর্ড জুটি

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ রান তুলছেন অর্ধশতক করা এই দুই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 04:11 PM
Updated : 25 April 2015, 02:35 PM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ১০৫ রান করেন সাকিব ও সাব্বির। ক্রিকেটের এই সংস্করণে চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ ছিল ৬২ রান। ২০১২ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ এই রান তুলেছিলেন।

পাকিস্তানকে সব মিলিয়ে টানা চার ম্যাচ হারের স্বাদ দেওয়ার ম্যাচে ৪০ বলে ক্যারিয়ারের পঞ্চম টি-টোয়েন্টি অর্ধশতক করেন সাকিব; ৮টি চারে অর্ধশতকের ইনিংসটি সাজান এই বাঁহাতি ব্যাটসম্যান। আর ৩১ বলে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি অর্ধশতকের ইনিংসটি সাব্বির সাজান ৭টি চার ও একটি ছক্কায়।

সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। ২২ বল হাতে রেখে দলকে জিতিয়ে সাব্বির ৫১ ও সাকিব ৫৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

টসে জিতে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের দেওয়া ১৪২ রানের লক্ষ্য ৩ উইকেট হারিয়ে পূরণ করে বাংলাদেশ। ৩৮ রানে তিন উইকেট হারিয়ে একটু বিপদে পড়ে যাওয়া বাংলাদেশকে টেনে জয়ের বন্দরে পৌঁছে দেন সাকিব ও সাব্বির।