ভারত ছাড়লেন দিল্লিতে হোলি উৎসবে নিগৃহীত জাপানি কিশোরী

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর এ নিয়ে ক্ষোভ দেখা দেয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 06:01 AM
Updated : 11 March 2023, 06:01 AM

দিল্লিতে হোলি উৎসব চলাকালে নিগৃহীত এক জাপানি কিশোরী ভারত ছেড়ে বাংলাদেশে চলে গেছেন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দিল্লির রাস্তায় একদল পুরুষ জাপানি ওই পর্যটককে জড়িয়ে ধরে রঙ মেখে দেয় এবং হেনেস্থা ও টানাহেঁচড়া করে, তাদের মধ্যে একজন তার মাথায় কাঁচা ডিম থেতলে দেয় এবং ‘হোলি হোলি’ বলে চিৎকার করে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর এ নিয়ে ক্ষোভ দেখা দেয়, অনেকেই দায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।  

শনিবার দিল্লি পুলিশ জানায়, এ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে তারা।

পুলিশের ভাষ্যমতে, ওই জাপানি পর্যটক দিল্লির কেন্দ্রস্থল পাহাড়গঞ্জে অবস্থান করছিলেন আর তিন অভিযুক্ত ওই এলাকারই বাসিন্দা, তাদের একজন কিশোর বয়সী।

পুলিশ জানিয়েছে, ওই কিশোরী কোনো অভিযোগ করেননি এবং শুক্রবার বাংলাদেশের উদ্দেশে ভারত ছেড়েছেন।

এক বিবৃতিতে দিল্লি পুলিশ বলেছে, “ওই বালিকা বাংলাদেশে পৌঁছেছে বলে টুইট করেছে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছে বলে জানিয়েছে।” 

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, হেনেস্থাকারীদের একজন তাকে ধরে রাখার চেষ্টা করছে এবং তিনি তাকে চড় মারছেন, শেষ পর্যন্ত তাদের কবল থেকে বের হতে পারেন তিনি।  

এই অপ্রীতিকর ঘটনার পর ওই নারী রঙে ভিজে পুরোপুরি চুপসে যান এবং তাকে প্রায় চেনাই যাচ্ছিল না বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় গোয়েন্দাদের সহায়তায় অভিযুক্তদের শনাক্ত করা হয় এবং এ ঘটনা নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে দিল্লির জাপান দূতাবাসের সঙ্গেও যোগাযোগ রক্ষা করে চলছেন বলে জানিয়েছেন তারা।