ফের বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

গত বছরের ডিসেম্বরে ফরাসী লাক্সারি ব্র্যান্ড এলভিএমএইচের প্রধান নির্বাহী বের্নার্ড আর্নোর কাছে ‘সিংহাসনচ্যুত’ হওয়ার পর দুই মাসেরও বেশি সময় ধরে তিনি ছিলেন ধনীদের তালিকার দুই নম্বরে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2023, 08:33 AM
Updated : 28 Feb 2023, 08:33 AM

টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক বিশ্বের শীর্ষ ধনীর জায়গা ফেরত পেয়েছেন বলে জানিয়েছে ব্লুমবার্গ।

গত বছরের ডিসেম্বরে ফরাসী লাক্সারি ব্র্যান্ড এলভিএমএইচের প্রধান নির্বাহী বের্নার্ড আর্নোর কাছে ‘সিংহাসনচ্যুত’ হওয়ার পর দুই মাসেরও বেশি সময় ধরে তিনি শীর্ষ ধনীর তালিকায় দুই নম্বরে ছিলেন।

টেসলার শেয়ারের মূল্য বেড়ে যাওয়ায় সোমবার ফের তিনি ব্লুমবার্গের রিয়েল-টাইম বিলিয়নেয়ার তালিকার শীর্ষে চলে আসেন, জানিয়েছে সিএনএন।

ব্লুমবার্গের হিসাব অনুযায়ী, সোমবার শেয়ার লেনদেন শেষে মাস্কের মোট সম্পদের মূল্য আর্নোর ১৮ হাজার ৫৩০ কোটি ডলার টপকে ১৮ হাজার ৭১০ কোটি ডলারে পৌঁছে গেছে।

মাইক্রোব্লগিং সাইট টুইটার কেনা নিয়ে মাস্কের খামখেয়ালিপনা আর শেয়ারবাজারে প্রযুক্তিখাতের কোম্পানিগুলোর পতনের মধ্যে গত বছরের শেষদিকে টেসলার দর অনেকখানি পড়ে গেলেও এ বছরের শুরু থেকে পরিস্থিতি বদলাতে শুরু করে।

দুই মাস পর মাস্ক বিশ্বের শীর্ষ ধনীর খেতাব ফেরত পেলেও সবচেয়ে বেশি সম্পদ খোয়ানোর রেকর্ডও তার দখলেই আছে। 

গত বছরের শেষদিকে মাস্ক বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ২০ হাজার কোটি ডলার সম্পদ খোয়ান; যেখানে ২০২১ সালের নভেম্বরে তার সম্পদের পরিমাণ ছিল ৩৪ হাজার কোটি ডলারের মতো, টেসলার শেয়ারের বড় ধরনের দরপতনের পর ২০২২ এর ডিসেম্বরে সেই মাস্কের সম্পদ মূল্যই নেমে এসেছিল মাত্র ১৩ হাজার ৭০০ কোটি ডলারে। 

Also Read: ফোর্বসের শীর্ষ ধনীর তালিকায় ‘সিংহাসনচ্যুত’ ইলন মাস্ক