গাজার অবরুদ্ধ নাসের হাসপাতালে ঢুকেছে ইসরায়েলের বিশেষ বাহিনী

হামাসের যোদ্ধারা হাসপাতালটির ভেতরে লুকিয়ে আছে এবং ইসরায়েলি জিম্মিদের দেহও সেখানে থাকতে পারে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2024, 11:58 AM
Updated : 15 Feb 2024, 11:58 AM

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, তাদের বিশেষ বাহিনী গাজার অবরুদ্ধ নাসের হাসপাতালে ঢুকে পড়েছে। সীমিত আকারের একটি সুনির্দিষ্ট অভিযান চলছে।

ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধারা ওই হাসপাতালের ভেতরে লুকিয়ে আছে এবং ইসরায়েলি জিম্মিদের দেহও সেখানে থাকতে পারে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ‘ইসরায়েল ডিফেন্স ফোর্সেস’ (আইডিএফ) ওই এলাকা থেকে শত শত মানুষকে সরে যাওয়ার নির্দেশ দেওয়ার একদিন পর সেখানে অভিযান চালাতে ঢুকল।

গাজার দক্ষিণাঞ্চলে খান ইউনিসে নাসের-ই সবচেয়ে বড় হাসপাতাল। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, হাসপাতালের চিকিৎসাকর্মীরা রোগীদেরকে স্ট্রেচারে করে ধোঁয়ায় ঢাকা করিডর দিয়ে সরিয়ে নিচ্ছে। বিবিসি ফুটেজটি যাচাই করে দেখছে।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের সেনাবাহিনী হাসপাতালটির দক্ষিণের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করেছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বলেছেন, হাসপাতাল প্রশাসনকে নিবিড় পরিচর্যা কেন্দ্র ও নার্সারিসহ সব বিভাগের রোগীদেরকে পুরোনো আরেকটি হাসপাতাল ভবনে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।