পাকিস্তানে বাস-লরি সংঘর্ষে নিহত ২০

স্থানীয় সময় ভোররাতে মধ্যাঞ্চলীয় শহর মুলতানের কাছে মুলতান-সুক্কুর মহাসড়কে এ ঘটনা ঘটে বলে কর্মকর্তারা ও গণমাধ্যম জানিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 09:29 AM
Updated : 16 August 2022, 09:29 AM

পাকিস্তানে তেলবাহী লরির সঙ্গে যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত ও ৬ জন আহত হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় ভোররাতে মধ্যাঞ্চলীয় শহর মুলতানের কাছে মুলতান-সুক্কুর মহাসড়কে এ ঘটনা ঘটে বলে কর্মকর্তারা ও গণমাধ্যম জানিয়েছে।

এক বিবৃতিতে মুলতানের ডেপুটি কমিশনার তাহির ওয়াত্তু জানান, লাহোর থেকে করাচিগামী যাত্রীবাহী বাসটি তেলবাহী লরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়, এ সংঘর্ষে দুটি যানেই আগুন ধরে যায় এবং ঘটনাস্থলেই ২০ জনের মৃত্যু হয়।

পরে মুলতানের কমিশনার আমির খাত্তাক এক টুইটে দুর্ঘটনার কথা নিশ্চিত করে ভোররাত ৪টার দিকে ঘটনাটি ঘটেছে বলে জানান, খবর ডনের।

তবে লাহোরের প্রাদেশিক রেসকিউ মনিটরিং সেন্টারের ইস্যু করা বিবৃতিতে দুর্ঘটনাটি স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে ঘটেছে বলে জানানো হয়েছে।

কমিশনার খাত্তাকের পোস্ট করা ছবিতে বাস ও তেলবাহী লরিটির পুড়ে যাওয়া অবশেষ দেখা গেছে।

ডননিউজ টেলিভিশন মহাসড়ক পুলিশের এক মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে, লরিটি কয়েক হাজার লিটার পেট্রল বহন করছিল। বাসটির চালক ঘুমিয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে, এমন ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

এ দুর্ঘটনায় ২০ জনের মৃত্যুতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ গভীর শোক প্রকাশ করেছেন।

একই মহাসড়কের আরেকটি অংশে পৃথক আরেকটি দুর্ঘটনায় একটি যাত্রীবাহী কোচ উল্টে গিয়ে ৮ জন নিহত ও ২০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানিয়েছে ডন।

সুক্কুর জেলার রোহরির কাছে এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে চার নারী ও দুটি শিশু রয়েছে বলে সুক্কুরের ইধি সেন্টারের প্রধান জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক