সরকারি বাংলো ‘ছাড়ছেন’ রাহুল গান্ধী

লোকসভার হাউজিং প্যানেল ২৩ এপ্রিলের মধ্যে দিল্লির তুঘলক লেনের বাংলোটি ছাড়ার চূড়ান্ত সময়সীমা নির্ধারণ করে দিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2023, 07:25 AM
Updated : 21 April 2023, 07:25 AM

মোদী পদবি নিয়ে মন্তব্যের কারণে মানহানি মামলার সাজার রায় স্থগিত রাখার আবেদন আদালত খারিজ করে দেওয়ার কয়েক ঘণ্টা পর দিল্লির সরকারি বাংলো ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

শনিবার সকালেই তিনি দিল্লির তুঘলক লেনের বাংলোটি ছেড়ে দেবেন বলে বিষয়টি সম্পর্কে সরাসরি জ্ঞাত লোকজন এনডিটিভিকে জানিয়েছেন।

মানহানির মামলায় দুই বছরের কারাদণ্ডের শাস্তি হওয়ায় ভারতীয় সুপ্রিম কোর্টের এক রায় অনুযায়ী রাহুল (৫২) লোকসভার সদস্য পদে থাকার যোগ্যতা হারান।

গুজরাটের সুরাট জেলার ম্যাজিস্ট্রেট আদালত ২৩ মার্চ ওই মামলায় তাকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণার পর রাহুল বাংলো ছাড়ার নোটিশ পান ২৭ মার্চ।

লোকসভার হাউজিং প্যানেল রোববারের (২৩ এপ্রিল) মধ্যে ওই বাড়ি ছাড়ার চূড়ান্ত সময়সীমা নির্ধারণ করে দিয়েছে। লোকসভার সদস্য হিসেবে রাহুল ২০০৫ সাল থেকে এই বাংলোটিতে বসবাস করে আসছিলেন।

সুরাটের ওই আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করার জন্য ৩০ দিন সময় বেঁধে দিয়েছিল, ওই চ্যালেঞ্জে বৃহস্পতিবার হারেন রাহুল। ফলে তার লোকসভার সদস্যপদ ফিরে পাওয়ার পথ আপাতত রুদ্ধ হয়ে যায়।

সুরাটের জেলা আদালত রাহুলের সাজার বিরুদ্ধে স্থগিতাদেশের আর্জি খারিজ করে দেওয়ার পর বাংলো ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন তিনি, জানিয়েছেন বিষয়টি সম্পর্কে জ্ঞাত পরিচয় প্রকাশে অনিচ্ছুক লোকজন। 

গত সপ্তাহে লোকজনকে ১২ তুঘলক লেনের বাড়িটির সামনে পার্ক করা দুটি ট্রাকের আশপাশে মালপত্র জড়ো করতে দেখা গিয়েছিল।

রাহুল সরকারি বাড়ি ছাড়তে সম্মত হওয়ার পর বহু কংগ্রেস নেতা তাকে থাকার জন্য বাড়ি দেওয়ার প্রস্তাব দিয়েছেন। রাহুলের দপ্তর জানিয়েছে, তিনি সরকার বাংলো ছেড়ে দিল্লির ১০ জনপথে তার মা সোনিয়া গান্ধীর বাংলো বাড়িতে উঠবেন। 

আরও পড়ুন:

Also Read: সাজা স্থগিতের আবেদন খারিজ, নিস্তার নেই রাহুল গান্ধীর