পুলিশ আমার বাড়ি ঘিরে ফেলেছে: ইমরান খান

পুলিশ বাড়ি ঘিরে রেখেছে। গ্রেপ্তার আসন্ন বলে জানিয়েছেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 03:59 PM
Updated : 17 May 2023, 03:59 PM

পাঞ্জাব পুলিশ জামান পার্কের বাড়ি ঘিরে রেখেছে বলে এক টুইটে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইটারে একটি ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন, আমি যখন জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছিলাম সে সময় আমার বাড়ির বাইরের দৃশ্য।

পাকিস্তানের ইংরেজিভাষার সংবাদমাধ্যম ডন এর একজন প্রতিনিধি ঘটনাস্থলে উপস্থিত আছেন এবং তিনি ইমরানের পোস্ট করা ভিডিওর সত্যতা নিশ্চিত করেছেন।

আরেক টুইট বার্তায় পিটিআই নেতা ফারুখ হাবিব দাবি করেছেন, পাঞ্জাবের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মহসিন নাকভি ‘বিদ্বেষ’ থেকে পিটিআই প্রধান ইমরান খানের জামান পার্কের বাড়িতে গত ১৪ মার্চের অভিযানের পুনরাবৃত্তি করতে চাইছেন।

এদিকে ইসলামাবাদ হাই কোর্ট বুধবার ইমরানের সুরক্ষামূলক জামিনের মেয়াদ আগামী ৩১ মে পর্যন্ত বৃদ্ধি করেছে।

গত শুক্রবার আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট থেকে ইমরানকে জামিন দেওয়া হয়। ইমরানকে ঘিরে পাকিস্তানের রাজনীতিতে নাটক জমে উঠেছে।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত মঙ্গলবার ইসলামাবাদ হাই কোর্ট প্রাঙ্গন থেকে ইমরানকে গ্রেপ্তার করেছিল পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো-এনএবি।

দুইদিন পর গত বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেপ্তারকে ‘বেআইনী’ ঘোষণা করে।

পরদিন আইএইচসি থেকে জামিন নিয়ে বাড়ি ফেরেন তিনি। ডন জানায়, পিটিআই নেতা ইমরান বুধবার ভিডিও লিংকের মাধ্যমে জাতির উদ্দেশে ভাষণ দেন। ভাষণের সময়ই পুলিশ তার বাড়ি ঘিরে ফেলে।

পিটিআই নেতা ইফতিখার দুররানি টুইটে সব গণমাধ্যমকে ইমরানের বাড়িতে যাওয়ার আহ্বান জানান। বলেন, গণমাধ্যমের উপস্থিতিতে পাঞ্জাব পুলিশ সার্চ ওয়ারেন্টসহ এসে ইমরানের বাড়িতে তল্লাশি চালাতে পারেন।