নিজের গাড়ি না থাকলেও উচ্চগতির জন্য কানাডার অর্থমন্ত্রীকে জরিমানা

নিজ রাজ্য আলবার্টায় উচ্চগতিতে গাড়ি চালানোর জন্য ২০০ ডলার (২৭৩ কানাডিয়ান ডলার) জরিমানা দিয়েছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2023, 08:47 AM
Updated : 23 August 2023, 08:47 AM

কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড একজন উৎসাহী সাইকেল চালক এবং নিজের কোনো গাড়ি নেই বলে দাবি তার, কিন্তু তিনিই উচ্চগতিতে গাড়ি চালিয়ে জরিমানা গুনেছেন।

মঙ্গলবার তার এক মুখপাত্র জানিয়েছেন, নিজ রাজ্য আলবার্টায় উচ্চগতিতে গাড়ি চালানোর জন্য ২০০ ডলার (২৭৩ কানাডিয়ান ডলার) জরিমানা দিয়েছেন তিনি।

আলবার্টার গ্রান্ডে প্রেইরি ও পিস রিভার শহরের মধ্যবর্তী সড়কে ঘণ্টায় ১৩২ কিলোমিটার বেগে গাড়ি চালানো অবস্থায় ধরা পড়েন ফ্রিল্যান্ড, এরপর জরিমানার পুরো অর্থ পরিশোধ করে দেন বলে তার মুখপাত্র ক্যাথেরিন কাপলিনস্কেস জানিয়েছেন।

কাউন্টার সিগন্যাল ওয়েবসাইট এ খবর প্রথম প্রকাশ করে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সড়কটির ওই অংশের সর্বোচ্চ গতিসীমা কত ছিল এবং কবে ঘটনাটি ঘটেছে কাপলিনস্কেস তা জানানি। আলবার্টার মহাসড়কগুলোর সর্বোচ্চ গতিসীমা ১১০ কিলোমিটার/ঘণ্টা।

ফ্রিল্যান্ড কানাডার বৃহত্তম শহর টরেন্টোর কেন্দ্রীয় সংসদীয় নির্বাচিত এলাকার প্রতিনিধি। তাকে প্রায়ই বিভিন্ন ছবিতে নিজের সাইকেল চালানো অবস্থায় দেখা যায়।

গত মাসে সাংবাদিকদের তিনি বলেছিলেন, “যে বিষয়টি আমার বাবাকে এখনও বিস্মিত করে তা হল আমি কোনো গাড়ির মালিক না। আমি হাঁটি, পাতাল রেল দিয়ে চলাফেরা করি। আমার সন্তানরাও হাঁটে অথবা তাদের সাইকেল বা পাতাল রেলে করে যায়। আমাদের পরিবারের জন্য এটি একটি স্বাস্থ্যকর বিষয়।”