‘না জিতলেই ভাল হত’, ২৫ কোটি রুপি লটারি জিতেও আক্ষেপ অটোচালকের

ভারতে কেরালার এক অটোচালকের এই লটারি জয়ের খবর সামনে আসার পর তা ছড়িয়ে পড়তে সময় নেয়নি। এখন লটারি জিতে আক্ষেপ করছেন ওই যুবক।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2022, 02:53 PM
Updated : 26 Sept 2022, 02:53 PM

পেশায় অটোচালক তিনি। থাকেন স্ত্রী, কন্যা নিয়ে। মাত্র কয়েকদিন আগের কথা। লটারি জিতে রাতারাতি ভাগ্য পরিবর্তন হয় তার।

কিন্ত ভারতের কেরালার এই অটোচালক এখন লটারি জেতার কারণে নিজেই নিজের কপাল চাপড়াচ্ছেন। তার দুঃখ, লটারিতে প্রথম পুরষ্কার না জিতলেই ভাল হত। দ্বিতীয় বা তৃতীয় পুরস্কার পেলেই চলত।

কেরালার এই অটোচালকের নাম অনুপ। এ মাসের শুরুর দিকে ৫০০ টাকা খরচ করে লটারি জেতেন তিনি। একেবারে ২৫ কোটি রূপির প্রথম পুরষ্কার জিতে গণমাধ্যমের নজর কাড়েন অনুপ। স্বভাবতই আনন্দে আত্মহারা হয়েছিলেন তিনি।

কাজ খুঁজতে মালোয়েশিয়া যাবেন বলে ঠিক করেছিলেন অনুপ। কিন্তু লটারি জেতার পর তার আর প্রয়োজন পড়েনি। কারণ ২৫ কোটি রূপি পুরস্কারের কর বাদ দেওয়ার পরও হাতে থাকবে প্রায় ১৬ কোটি রূপি।

ফলে নতুন ভবিষ্যত পরিকল্পনা করে ফেলেন তিনি। কিন্তু লটারি জেতার এক সপ্তাহ পেরোতে না পেরোতেই এখন অস্বস্তি এসে ভিড় করছে অনুপের জীবনে। অনুপ বলছেন, তার সব শান্তি কেড়ে নিয়েছে এই লটারি জয়।

অনুপ এখনও অর্থ হাতে পাননি। লটারি সংস্থা জানিয়েছে, এ প্রক্রিয়ায় আরও দু সপ্তাহ সময় লাগবে। কিন্তু ঘরে অর্থ আসার আগেই মানুষজনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছেন অনুপ।

বিবিসি জানায়, অনুপের পুরস্কার জেতার খবর পেয়ে নানা রকম মানুষের আনাগোনা শুরু হয়েছে বাড়িতে। অনুপ জানান, প্রথম দিকে ভাল লাগছিল অভিনন্দনের বন্যায়। নিজেকে তারকা মনে হচ্ছিল। কিন্তু ক্রমেই বিষয়টি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

অনেকেই তার কাছে টাকা সাহায্য চাইছেন। কেউ কেউ আবার এত টাকা কীভাবে খরচ করবেন সে পরামর্শ দিতে আসছেন। বাড়িতে বাস করাই দায় হয়ে পড়েছে। তাই মানুষের দৃষ্টি থেকে নিজেকে আড়াল করতে বাড়ি ছেড়ে এক আত্মীয়ের বাড়িতে গিয়ে উঠেছেন অনুপ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক