পাকিস্তানে একদিনে ১১১ জনের মৃত্যুর রেকর্ড

বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন ধরন চ্যালেঞ্জ হয়ে দাঁড়ানোর এই সময়ে পাকিস্তানে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বৃহস্পতিবার একদিনে রেকর্ড ১১১ জনের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2020, 10:57 AM
Updated : 25 Dec 2020, 10:57 AM

দেশটিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর এই সংখ্যা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ বলে জানিয়েছে ‘দ্য ডন’ পত্রিকা।

পাকিস্তানের ‘ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার’ এর দেওয়া তথ্যমতে, বৃহস্পতিবার করোনাভাইরাসে ১১১ জনের মৃত্যু ছাড়াও ভাইরাস শনাক্ত হয়েছে ২,২৫৬ জনের।

এর আগে গত ১৫ জুন একদিনে সর্বোচ্চ ১২৪ জনের মৃত্যু হয়েছিল। আর মহামারীর দ্বিতীয় দফা সংক্রমণ শুরুর পর ১৫ ডিসেম্বর মৃত্যু হয়েছিল ১০৫ জনের। বৃহস্পতিবারের মৃত্যু এ সংখ্যাকেও ছাড়িয়ে গেছে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন দেখা দেওয়ার পর বিষয়টি নিয়ে পাকিস্তান সতর্ক রয়েছে বলে জানিয়েছে ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) মন্ত্রণালয়।

তবে পাকিস্তানের স্বাস্থ্য খাতের বর্তমান অবস্থা খুবই হতাশাজনক এবং এশিয়ার অন্যান্য দেশের তুলনায় দেশটির পরিস্থিতি যে খারাপ সেকথা স্বীকার করেছেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক বিশেষ সহকারী ফয়সাল সুলতান।

স্বাস্থ্যসেবা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, পাকিস্তানে করোনাভাইরাস পরিস্থিতি নিবিড়ভাবে নজরে রাখা হয়েছে। যুক্তরাজ্য থেকে আসা সব যাত্রীকে পরীক্ষা করা হচ্ছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসের নতুন ধরন পাকিস্তানে শনাক্ত হয়নি।