রাশিয়ায় বহুতল ভবন ধসে নিহত অন্তত ৩

রাশিয়ার দক্ষিণ উরাল অঞ্চলের মাগনিতাগোর্সক শহরে একটি বহুতল অ্যাপার্টমন্টে ভবনের একপাশ ধসে পড়ে অন্তত তিন জন নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2018, 07:46 AM
Updated : 31 Dec 2018, 08:02 AM

সোমবার স্থানীয় সময় ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটে বলে বিভিন্ন প্রতিবেদনের সূত্রে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স, স্পুটনিক।

গ্যাস বিস্ফোরণের কারণে ভবনটির ওই অংশটি ধসে পড়েছে বলে ধারণা সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর। ঘটনার সময় ভবনটির অধিকাংশ বাসিন্দা ঘুমিয়ে ছিলেন।

চেলিয়াবিনস্ক অঞ্চলের ডেপুটি গভর্নর ওলেগ ক্লিমোভ বলেছেন, “ধ্বংসস্তূপের নিচ থেকে তিন জনকে জীবিত ও তিন জনকে মৃত বের করে আনা হয়েছে। আরও ৭৯ জনের কী ঘটেছে তা অনুমান করা সম্ভব হয়নি।”

নিহতদের সবাই পূর্ণবয়স্ক বলে জানিয়েছেন তিনি। একটি শিশুসহ তিন আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই ভবনে ১১০ জন লোক বাস করতেন এবং ৪৮টি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে। ভবনটি থেকে ১৬ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

ধ্বংসস্তূপে কতোজন চাপা পড়ে আছেন তা পরিষ্কার হয়নি কিন্তু ধসে পড়া ক্রংক্রিটের নিচ থেকে চিৎকারের শব্দ শোনা যাচ্ছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

এ ঘটনার একটি ফৌজদারি তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন রাশিয়ার তদন্তকারী কমিটির মুখপাত্র সভেতলানা পিত্রিয়েঙ্কো।

চেলিয়াবিনস্কের গভর্নর বরিস ডুব্রোভস্কি স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন, কর্তৃপক্ষগুলো ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য বাসা কেনার কথা বিবেচনা করছে। তীব্র ঠাণ্ডার মধ্যে যারা বাড়ি হারিয়েছেন জরুরিভিত্তিতে তাদের আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মাগনিতাগোর্সক শহরটি মস্কো থেকে এক হাজার ৭০০ কিলোমিটার পূর্বে উরাল পর্বতের দক্ষিণাংশে অবস্থিত।