ব্যাংক ডাকাতি করতে খুঁড়েছিলেন সুড়ঙ্গ, আটকা পড়ে পুলিশের হাতে ধরা

পুলিশ বলছে, ওই ব্যক্তি চারজনের একটি গ্যাংয়ের সদস্য, যারা ছুটির দিন ব্যাংক ডাকাতির পরিকল্পনা করেছিলেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 07:37 AM
Updated : 14 August 2022, 08:13 AM

সিনেমায় যেমন দেখায়, সেভাবে ব্যাংক ডাকাতি করতে রাস্তার নিচ দিয়ে সুড়ঙ্গ খুঁড়েছিলেন এক ব্যক্তি, সেই সুড়ঙ্গ ধসে আটকা পড়ার পর তাকে গ্রেপ্তার করেছে রোমের পুলিশ।

পুলিশ বলছে, ওই ব্যক্তি চারজনের একটি গ্যাংয়ের সদস্য, যারা ছুটির দিন ব্যাংক ডাকাতির পরিকল্পনা করেছিলেন।

এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, আট ঘণ্টার চেষ্টায় ধ্বংসস্তুপে আটকা পড়া ওই ব্যক্তিকে বের করে আনেন উদ্ধারকর্মীরা। পরে তাকে গ্রেপ্তার দেখিয়ে রোমের সান কেমিলো হাসপাতালে ভর্তি করা হয়।

ইতালির পুলিশ সিএনএনকে জানিয়েছে, সুড়ঙ্গের ধ্বংসস্তূপে এক লোকের আটকা পড়ার খবর পেয়ে গত বৃহস্পতিবার সেখানে ছুটে যান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ দেখে সেখানে উপস্থিত দুই ব্যক্তি গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করেন, তবে তাদের ধরে ফেলা হয়। পরে চতুর্থ আরেকজনকে পুলিশ গ্রেপ্তার করে।

যে দুজন পালানোর চেষ্টার সময় গ্রেপ্তার হয়েছেন, তাদের আইনজীবী কারমাইন প্যাসকারোসা অবশ্য দাবি করেছেন, সুড়ঙ্গে আটকা পড়া ব্যক্তির সঙ্গে ওই দুজনের কোনো সম্পর্ক নেই।

“তারা ওই রাস্তা ধরে যাচ্ছিলেন। সেসময় একজন তাদের সাহায্য চায় এবং একটি খালি দোকানে নিয়ে যায়, যেখানে ওই সুড়ঙ্গের প্রবেশদ্বার রয়েছে। যখন তারা বুঝতে পারেন কী ঘটেছে, তখন সেখান থেকে চলে যাওয়ার আগে উদ্ধারকারীদের খবর দেন।”

প্যাসকারোসা বলেন, গ্রেপ্তার চতুর্থ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং আহত ব্যক্তির সঙ্গে তাকেও আসামি করা হয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক