রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো’ যাত্রা চলাকালে হৃদরোগে এমপির মৃত্যু

পাঞ্জাবের জলন্ধর থেকে নির্বাচিত এই এমপির নাম সান্তোখ সিং চৌধুরি (৭৬) বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 10:38 AM
Updated : 14 Jan 2023, 10:38 AM

ভারতীয় নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো’ যাত্রা চলাকালে পাঞ্জাবে হৃদরোগে আক্রান্ত হয়ে কংগ্রেসের এক এমপি মারা গেছেন। 

পাঞ্জাবের জলন্ধর থেকে নির্বাচিত এই এমপির নাম সান্তোখ সিং চৌধুরি (৭৬) বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

শনিবার ‘ভারত জোড়ো’ যাত্রা পাঞ্জাবের ফিল্লর অতিক্রমকালে মিছিলের সঙ্গে হাঁটতে থাকা সান্তোখ সিং অজ্ঞান হয়ে পড়ে যান, সঙ্গে সঙ্গে তাকে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।   

রাহুল গান্ধী মাঝপথেই মিছিল ছেড়ে কংগ্রেস নেতাকে দেখতে হাসপাতালে ছুটে যান। জলন্ধরে গিয়ে সান্তোখ সিংয়ের পরিবারের সঙ্গে দেখা করার কথা আছে রাহুলের। তিনি তার টুইটার একাউন্টে কিছু ছবি শেয়ার করেছেন যেখানে সান্তোখ সিংকে তার ও অন্যান্য কংগ্রেস নেতাদের সঙ্গে হাঁটতে দেখা গেছে।

এ ঘটনার পর রাহুলের মিছিল আপাতত স্থগিত করা হয়েছে বলে পাঞ্জাব কংগ্রেসের প্রধান আমরিন্দের সিং রাজা জানিয়েছেন। রোববার সকালে সান্তোখ সিংয়ের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

গত বছরের ৭ মার্চ দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল রাহুলের ‘ভারত জোড়ো’ যাত্রা। এই যাত্রা প্রায় ১৫০ দিনে ৩৫০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে উত্তরের হিমালয় অঞ্চলের কাশ্মীরের শ্রীনগর শহরে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

বিভিন্ন জরিপে দেখা গেছে, ‘ভারত জোড়ো’ যাত্রা যেসব রাজ্যের ভেতর দিয়ে গিয়েছে তার অধিকাংশেই রাহুলের জনপ্রিয়তা লক্ষ্যণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক