জাপান উপকূলে ট্যাংকার ডুবে ৮ নাবিক নিহত

ইয়ামাগুচি উপকূলে ঝড়ের কবলে পড়ে দক্ষিণ কোরীয় এই ট্যাংকারের নাবিকরা সাহায্যের জন্য রেডিও বার্তা পাঠালেও শেষ রক্ষা হয়নি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 04:30 PM
Updated : 20 March 2024, 04:30 PM

ঝড়ো আবহাওয়ার মধ্যে পড়ে জাপানের পশ্চিম উপকূলে ডুবে গেছে দক্ষিণ কোরিয়ার পতাকাবাহী একটি ট্যাংকার। এতে অন্তত আটজন নাবিকের মৃত্যু হয়েছে, নিখোঁজ রয়েছে আরও দুজন।

জাপানের উপকূলরক্ষীরা জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সকাল ৭টার দিকে ঝড়ের কবলে পড়ে নাবিকরা সাহায্যের জন্য রেডিও বার্তা পাঠিয়েছিল। তবে শেষ রক্ষা হয়নি। ঝড়ে ইয়ামাগুচি প্রশাসনিক এলাকার উপকূলে উল্টে যায় ট্যাংকার কেয়ং সান।

জাপানের আবহাওয়া দপ্তর জানায়, দক্ষিণ-পশ্চিমের শিমোনোসেকি শহরের কাছে ইয়ামাগুচি উপকূলে বুধবার সকালে প্রতি ঘণ্টায় ৫৪ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইছিল।

ঝড়ো আবহাওয়ার কারণে হোনসু দ্বীপের উপকূলের কাছে ট্যাংকারটি নোঙরও করেছিল বলেও খবর পাওয়া গেছে। বিবিসি জানায়, জাহাজটিতে ৯৮০ টন অ্যাক্রিলিক অ্যাসিড ছিল।

জাপানের উপকূলরক্ষীরা জানিয়েছেন, ঝড়ে উল্টে যাওয়ার সময় ট্যাংকারটির ক্রুদের মধ্যে কোরিয়ার ২ জন, ইন্দোনেশিয়ার ৮ জন এবং চীনের একজন নাগরিক ছিলেন।

দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধার অভিযান শুরু করে জাপানি কোস্টগার্ড। তারাই জানায়, আট ক্রুর মৃত্যু হয়েছে। একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ দুই নাবিকের খোঁজে এখনও তল্লাশি চালানো হচ্ছে।