আইওএ: ইলেকট্রনিক আর্টস আনছে নতুন ‘ম্যাজিক শুটার’ গেইম

গেইমটি বানিয়েছে ‘অ্যাসেনড্যান্ট স্টুডিওস’। আর এতে কাজ করেছেন ‘বাফটা’ ও ‘গেইম অফ দ্য ইয়ার’ পুরস্কারপ্রাপ্ত গেইমিং শিল্পের অভিজ্ঞ ব্যক্তিরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2023, 10:30 AM
Updated : 15 April 2023, 10:30 AM

‘ইমর্টালস অফ এভিয়াম’ নামে নতুন ‘সিঙ্গল প্লেয়ার শুটার’ গেইমের ট্রেইলার প্রকাশ করেছে জনপ্রিয় গেইম নির্মাতা ‘ইলেকট্রনিক আর্টস (ইএ)’।

গেইমটি প্রকাশ পাচ্ছে ‘ইএ অরিজিনালস’ লেবেলের অধীনেই।

কোম্পানি বলছে, গেইমটি বানিয়েছে ‘অ্যাসেনড্যান্ট স্টুডিওস’। আর এতে কাজ করেছেন ‘বাফটা’ ও ‘গেইম অফ দ্য ইয়ার’ পুরস্কারপ্রাপ্ত গেইমিং শিল্পের অভিজ্ঞ ব্যক্তিরা।

কেবল গেইমের ট্রেইলারের ওপর ভিত্তি করে বলা যায়, ‘বিশ্বকে রক্ষা করার’ প্রচলিত প্রেক্ষাপটের বাইরে গেইমটি থেকে কী আশা করা যায়, তা বলা কঠিন। এর বিভিন্ন চরিত্রে ভার্চুয়াল জগতের নানা শব্দমালার ব্যবহার উল্লেখযোগ্য বলে প্রতিবেদনে বলেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

বিভিন্ন যুদ্ধে অভিজাত শ্রেণিতে যোগ দিয়ে, গেইমের তিন রঙের (নীল, সবুজ ও লাল) যাদুবিদ্যাই আয়ত্তে নিয়ে ও কৌশলী আক্রমণ ও সঠিক সময়ে পাল্টা আক্রমণের মাধ্যমে শত্রু সেনাদল ধ্বংস করে করে গেইমাররা এই সিনেমাটিক, গল্পে ভর করা গেইমটি উপভোগ করতে পারবেন।

একটি ফ্যান্টাসি সেটিংয়ের মধ্যে আধুনিক গল্পের সমন্বয়, গেইমটির বিভিন্ন অবিস্মরণীয় চরিত্র, দ্রুতগতির অ্যাকশন ও যাদুবিদ্যাভিত্তিক যুদ্ধে পরিপুর্ণ ‘ফার্স্ট পার্সন শুটার’ গেইমের গতানুগতিক ধারাকেও ছাড়িয়ে যায়।

গেইমটির ট্রেইলারে দেখতে পাওয়া বিভিন্ন শর্ট ক্লিপ দেখে একে চমকপ্রদই মনে হয়। আর মূলত এখানে যাদুবিদ্যা ব্যবহৃত হয়েছে বন্দুকের প্রতিস্থাপক হিসেবে। তবে, গেইমটির বিভিন্ন ইফেক্ট বেশ চটকদার ও রঙিন হওয়ার পাশাপাশি এর বিভিন্ন যাদুবিদ্যার ব্যবহারও ‘সুখানুভূতি দেবে’।

গেইমটির ‘পিএস৫’, ‘এক্সবক্স সিরিজ এক্স/এস’ ও পিসি সংস্করণ প্রকাশ পাবে ২০ জুলাই। ইএ’র ‘অরিজিনালস’ লেবেলের অধীনে দ্বিতীয় গেইম প্রকাশ এটি। ফেব্রুয়ারিতে জাপানের গেইম নির্মাতা ‘কোয়েই ‘ওয়াইল্ড হার্টস’ নামে এক ‘দানব শিকারী’ ধাঁচের গেইম প্রকাশ করেছিল লেবেলটি।