‘ডিয়াবলো ইমর্টাল’-এর সম্ভাব্য আয় দুই কোটি ৪০ লাখ ডলার

মাত্র দুই সপ্তাহের মধ্যেই সম্ভবত দুই কোটি ৪০ লাখ ডলার আয় করেছে গেইমিং স্টুডিও ব্লিজার্ডের তৈরি ফ্রি-টু-প্লে গেইম ‘ডিয়াবলো ইমর্টাল’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2022, 03:05 PM
Updated : 20 June 2022, 03:05 PM

নতুন এই গেইমটির আয়ের তথ্যটি দিয়েছে অ্যাপ গবেষণা সাইট ‘অ্যাপম্যাজিক’।

এ বিষয়ক সাইট ‘গেইমডেভ রিপোর্টস’-কে দেওয়া এক অনুমানে গবেষণা সাইটটি বলেছে, ফ্রি-টু-প্লে গেইমটি এরইমধ্যে ৮৫ লাখের বেশিবার ডাউনলোড হয়েছে। এসব ডাউনলোডের ২৬ শতাংশই হয়েছে যুক্তরাষ্ট্র থেকে।

ডিয়াবলো ইমর্টাল গেইমটি থেকে ব্লিজার্ডের সবচেয়ে বেশি আয় হয়েছে আমেরিকায়। এখন পর্যন্ত গেইমটির আয়ের ৪৩ শতাংশই এসেছে মার্কিন গেইমারদের কাছ থেকে।

ব্লিজার্ডের আরেক মোবাইল গেইম ‘হার্থস্টোন’ মে মাসে আয় করেছে ৫০ লাখ ডলার। ইমর্টাল গেইমটির আয়ের ধরন নিয়ে বিরূপ প্রতিক্রিয়া পাওয়া গেলেও, গেইমটির সাফল্য নিয়ে কোনো সন্দেহ ছিল না।

অনেক ভক্তের মধ্যে অবশ্য ভয় কাজ করছে যে গেইমটির সাফল্যের পর ভবিষ্যতের গেইমগুলোতে ব্লিজার্ড আর ‘ফ্রি-টু-প্লে’ শ্রেণিতে গেইম রাখবে কি না।

ডিয়াবলো ফ্রাঞ্চাইজের মহাব্যবস্থাপক রড ফার্গুসন সম্প্রতি জানিয়েছেন, ‘ডিয়াবলো ৪ (ডি৪)’-এ ইমর্টাল গেইমটির থেকে আলাদা মনিটাইজেশন ব্যবস্থা থাকবে।

“স্পষ্ট করে বললে, ‘ডি৪’ হচ্ছে পিসি/পিএস/এক্সবক্স দর্শকদের জন্য পূর্ণ-মূল্যের একটি গেইম।” --মাইক্রোসফটের সাম্প্রতিক ‘সামার গেইম ফেস্ট’ প্রদর্শনীর পর টুইট করেন ফার্গুসন।

আরও খবর:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক