স্যামসাংয়ের এক্সিনোসে চলছে না ‘ডিয়াবলো ইমর্টাল’

স্যামসাংয়ের নিজস্ব ‘এক্সিনোস’ চিপবাহী স্মার্টফোনে চলছে না ‘ডিয়াবলো ইমর্টাল’। ঘোষণার চার বছর পর সম্প্রতি এক সঙ্গে অ্যান্ড্রয়েড, আইওএস এবং পিসিতে গেইমটি মুক্তি দিয়েছে নির্মাতা কোম্পানি ব্লিজার্ড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2022, 01:14 PM
Updated : 6 June 2022, 01:14 PM

মুক্তির প্রত্যাশিত সময়ের একদিন আগেই গেইমটি মোবাইলে আসে। আর এর কিছু সময়ের মধ্যেই  রেডিট ও অন্যান্য ‘কমিউনিটি ফোরাম’-এ গেইমের কারিগরি সমস্যা নিয়ে অভিযোগ জানিয়েছেন স্যামসাং ফোনের গেইমাররা। এক্সিনোস চিপবাহী স্যামসাং ফোনে চলছে না গেইমটি, গেইমের ‘টেক্সচার’ লোড না হওয়ার অভিযোগই উঠেছে বেশি।

“এক্সিনোস চিপসেট নির্ভর কয়েকটি স্যামসাং গ্যালাক্সি ডিভাইসের ব্যবহারকারীরা যে জটিলতার মুখে পড়েছেন, বিষয়টি অনুসন্ধান করছি আমরা।” -- রেডিটে মন্তব্য করেছেন ব্লিজার্ডের এক মুখপাত্র।

“আমরা আপাতত এসব ডিভাইসে গেইমটির ডাউলোড বন্ধ রাখতে পারি। এটি নিয়ে আমরা দুঃখিত এবং সমস্যাটি দ্রুত সমাধানে কাজ করছি।”

প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট এক প্রতিবেদনে জানিয়েছে, ‘গ্যালাক্সি এস১০’, ‘গ্যালাক্সি নোট ১০’ এবং ‘গ্যালাক্সি এ৫১ ৫জি’-এর মতো পুরোনো ডিভাইসগুলোতে ‘ডিয়াবলো ইমর্টাল’ খেলতে সমস্যার মুখে পড়ছেন ব্যবহারকারীরা। তবে, ‘গ্যালাক্সি এস২২’-এর মতো সাম্প্রতিক মডেলেও গেইমটির ‘টেক্সচার’ জটিলতার অভিযোগ আছে।

ওই স্মার্টফোনগুলোর কোয়ালকম সংস্করণের ব্যবহারকারীরা গেইমটির ডাউনলোড ও খেলা নিয়ে কোনো জটিলতার মুখে পড়ছেন না বলে জানিয়েছে এনগ্যাজেট।

একজন ব্যবহারকারী সহজেই তার অ্যান্ড্রয়েড ফোনের সিস্টেম সেটিংস-এ থাকা ‘অ্যাবাউট ফোন’ অপশনে চাপ দিয়ে ফোনে কোন চিপসেট আছে সেটি জেনে নিতে পারবেন।