আধুনিক প্ল্যাটফর্মে ফিরছে ক্লাসিক তিন গ্র্যান্ড থেফট অটো

ক্লাসিক তিনটি ‘গ্র্যান্ড থেফট অটো’ গেইম আবারও বাজারে আনতে যাচ্ছে রকস্টার গেইমস। ‘গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – দ্য ডেফিনিটিভ এডিশন’ নামের এক বান্ডলের ভেতরেই মিলবে গেইম তিনটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2021, 01:11 PM
Updated : 9 Oct 2021, 01:11 PM

বান্ডলে গ্র্যান্ড থেফট অটো ৩, জিটিএ: ভাইস সিটি এবং জিটিএ: স্যান অ্যান্ড্রিয়াস থাকবে বলে উল্লেখ করেছে প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট। এ বছরই নিনটেনডো সুইচ, প্লেস্টেশন ৪, পিএস৫, এক্সবক্স ওয়ান, এক্সবক্স সিরিজ এক্স/এস এবং পিসিতে চলে আসবে বান্ডলটি। আর ২০২২ সালের প্রথমার্ধে চলে আসবে আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে।

রকস্টার জানিয়েছে, নতুন করে সাজানো গেইমে আসলের স্বাদের সঙ্গে মিলবে আপগ্রেডেড গ্রাফিক্স এবং “আধুনিক বর্ধিত গেইমপ্লে”। আগামী সপ্তাহগুলোতে পরিবর্তনের ব্যাপারে আরও বিস্তারিত জানা যাবে।

এনগ্যাজেট মন্তব্য করেছে, গেইম তিনটি ক্লাসিক হলেও, সেগুলোর ভিজুয়াল হয়তো ২০২১ সালে ততোটা ভালো না-ও মনে হতে পারে। আপডেটেড গ্রাফিক্সের কারণে গেইমগুলো ঘুরে আসার কারণ হতে পারে। অনেক গেইমার হয়তো সুইচে গেইমগুলো খেলতে পারার বিষয়টি নিয়েও সন্তোষ প্রকাশ করবেন।

এদিকে, আগামী সপ্তাহ থেকেই নিজেদের ডিজিটাল বিক্রয়কেন্দ্র থেকে জিটিএ ৩, ভাইস সিটি এবং স্যান অ্যান্ড্রিয়াসের আসল সংস্করণগুলো সরিয়ে দেবে রকস্টার। তবে, আগে থেকে কেনা থাকলে গেইম নামানো যাবে।

এ ছাড়াও এ মাসের শেষে জিটিএ ৩ –এর ২০ বছর পূর্তিতে কিছু পরিকল্পনা হাতে নিয়েছে গেইম নির্মাতা রকস্টার। এ শরতেই কিছু বিশেষ আয়োজন ও স্মারক গিয়ার আসতে দেখা যাবে জিটিএ অনলাইনে।

শুধু পুরোনো গেইমই নয়, আগামী মার্চে পিএস৫ ও এক্সবক্স সিরিজ এক্স/এস -এ আরও বড় পরিসরের ও উন্নত সংস্করণের গ্র্যান্ড থেফট অটো ৫ গেইমের দেখা মিলবে।